,

সর্বশেষ
bnr ad 250x70 1

চসিক মেয়র নাছি্রের মন্ত্রীর মর্যাদা চেয়ে সচিব বরাবরে নোটিশ

নাছির মীর, ১৪ ফেব্রুয়ারী বিডিনিউজ রিভিউজ.কম:: সিটি কর্পোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দিনকে মন্ত্রী পদ মর্যাদা দানের জন্য এক সপ্তাহ সময় বেঁধে দিয়ে কেবিনেট সচিবকে নোটিশ দিয়েছেন নাসিরাবাদ হাউজিং সোসাইটির এক বাসিন্দা। তার নাম আবদুল মান্নান। তার পক্ষে সুপ্রিম কোর্টের ব্যারিস্টার মোহাম্মদ এনাম রবিবার এই আইনগত নোটিশ প্রদান করেন।

নোটিশে বলা হয়, চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকার স্থায়ী বাসিন্দা আবদুল মান্নান একজন ব্যবসায়ী। দেশের দ্বিতীয় বৃহত্তম শহর বাণিজ্যিক নগরী চট্টগ্রাম থেকেই দেশের সিংহভাগ রাজস্ব আয় হয়। আ জ ম নাছির উদ্দিন ছাড়া এই সিটি কর্পোরেশনের অতীতের মেয়রদের মন্ত্রীত্বের মর্যাদা দেয়া হয়েছিল। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়রদ্বয়কে মন্ত্রীর পদ মর্যাদা দেয়া হয়েছে। রংপুর এবং নারায়নগঞ্জের মেয়রকে উপমন্ত্রীর মর্যাদা দেয়া হয়েছে।

কিন্তু আশ্চর্যজনকভাবে দেশের দ্বিতীয় বৃহত্তম শহর চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়রকে মন্ত্রীর পদ মর্যাদা দেয়া হয়নি। এটি অত্যন্ত দুঃখজনক এবং বৈষম্যমূলক আচরণ। যা বাংলাদেশের সংবিধানের ২৮ ধারার লঙ্ঘন।

নোটিশে কেবিনেট সচিবকে উদ্দেশ্য করে বলা হয়, আপনি নোটিশ গ্রহীতা চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বাসিন্দাদের আইনগত অধিকার প্রদানে ব্যর্থ হয়েছেন। এতে চট্টগ্রাম শহরের একজন বাসিন্দা হিসেবে আবদুল মান্নান মর্মাহত হয়েছেন। চট্টগ্রাম শহরের বাসিন্দাদের সম্মান রক্ষার্থে মেয়র আ জ ম নাছির উদ্দিনকে মন্ত্রীর পদ মর্যাদা দানে এক সপ্তাহের মধ্যে কার্যকর পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানানো হয়।

নোটিশ দাতা আবদুল মান্নান এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, নোটিশের ইতিবাচক জবাব না পেলে আমি আদালতের শরণাপন্ন হবো। কারণ এটা শুধু মেয়রের সম্মান নয় চট্টগ্রামের সম্মানের বিষয়।

মতামত...