,

সর্বশেষ
bnr ad 250x70 1

চাকুরী স্থায়ীকরণের দাবিতে ঠাকুরগাঁও পল্লী বিদ্যুতে অনির্দিষ্টকালের কর্মবিরতি

ইমন রায়, ঠাকুরগাও,নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজ.কম::ছাটাই বন্ধ করণ,নিয়োগ প্রক্রিয়া চালু ও চাকুরী স্থায়ীকরণের দাবিসহ ৬ দফা দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছে ঠাকুরগাঁও পল্লী বিদ্যুতের ১৬৫ জন কর্মচারীরা।
আজ (১৮ নভেম্বর) কর্মবিরতির ১২ তম দিনেও  গিয়ে দেখা যায় কর্মচারীরা ঠাকুরগাঁও পল্লী বিদ্যুৎ সমিতির কার্যালয়ের সামনে দাড়িয়ে ও মাটিতে বসে কর্মবিরতি পালন করছে।
পল্লী বিদ্যুৎ সমিতির (চুক্তি ভিত্তিক) মিটার রিডার ও ম্যাসেঞ্জার ঐক্য পরিষদের ঠাকুরগাঁও জেলা সভাপতি মো: খায়রুল জানান, পল্লী বিদ্যুতের কতিপয় অসৎ কর্মকর্তার যোগসাজশে আমাদের ম্যাসেঞ্জার ও মিটার রিডারদের চাকরীচ্যুত করা হয়েছে।
তিনি আরো বলেন, বর্তমান শ্রমবান্ধব সরকার শ্রম(সংশোধনী) আইন ২০১৩ পাস হয়েছে। যে আইনের ৪নং ধারা ১১নং উপধারায় বলা হয়েছে কোন স্থায়ী প্রতিষ্ঠানে কাজের জন্য অস্থায়ী কর্মী, দৈনিক ভিত্তিক ও চুক্তি ভিত্তিক কোন শ্রমিক নিয়োগ দেয়া যাবে না।
অথচ বাংলাদেশ পল্লী বিদ্যুৎ সমিতি সববৃহৎ বিদ্যুৎ বিতরণী একটি স্থায়ী প্রতিষ্ঠান, কাজ স্থায়ী কিন্তু ম্যাসেঞ্জার ও মিটার রিডার পদটি অস্থায়ী। এটা শ্রমবান্ধব সরকারের শ্রম আইনের সাথে সাংঘর্ষিক। তাই আমাদের আস্থাভাজন মাননীয় প্রধানমন্ত্রী,জননেত্রী শেখ হাসিনার কাছে ৭৯টি পল্লী বিদ্যুৎ সমিতির ১৬০০০ ম্যাসেঞ্জার ও মিটার রিডার গণের চাকুরী স্থায়ী করণের জোর দাবি জানাই।
পল্লী বিদ্যুৎ সমিতির (চুক্তি ভিত্তিক) মিটার রিডার ও ম্যাসেঞ্জার ঐক্য পরিষদের বিভাগীয় প্রচার সম্পাদক মো: ফিরোজ মিয়া বলেন, আমরা আমাদের পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন-যাপন করছি। আশা করি সরকার আমাদের এ মানবিক দাবি মেনে নেবেন।

মতামত...