,

সর্বশেষ
bnr ad 250x70 1

চিটাগাং চেম্বারে কুয়েতে নব নিযুক্ত রাষ্ট্রদূত আবুল কালাম সংবর্ধিত

abnr ad 250x70 1নিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম, দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র প্রাক্তন সভাপতি এস. এম. আবুল কালাম কুয়েতে বাংলাদেশের রাষ্ট্রদূত নিযুক্ত হওয়ায় ১৪ মে বিকেলে চেম্বারের পক্ষ থেকে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ বঙ্গবন্ধু কনফারেন্স হলে এক সংবর্ধনার আয়োজন করা হয়। চেম্বার সভাপতি মাহবুবুল আলম’র সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক সাংসদ ইসহাক মিয়া, চেম্বারের প্রাক্তন সভাপতি সফিউর রহমান, যায় যায় দিন-এর ভারপ্রাপ্ত সম্পাদক কাজী রুকুনউদ্দীন আহমেদ, বিকেএমইএ’র শওকত ওসমান, সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি এ. কে. এম. আক্তার হোসেন, চেম্বার পরিচালক মাহফুজুল হক শাহ, চেম্বারের প্রাক্তন সচিব ওসমান গণি চৌধুরী ও সাবেক সিসিসি কাউন্সিলর রেখা আলম চৌধুরী। এ সময় চেম্বার পরিচালকবৃন্দ কামাল মোস্তফা চৌধুরী, মোঃ অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), মোঃ জহুরুল আলম, মোহাম্মদ হাবিবুল হক, হাবিব মহিউদ্দিন, সরওয়ার হাসান জামিল, অঞ্জন শেখর দাশ, মোঃ রকিবুর রহমান (টুটুল), মোঃ জাহেদুল হক ও মোঃ আরিফ ইফতেখার, সমাজসেবক নবী দোভাষ, বিভিন্ন ট্রেড বডি নেতৃবৃন্দ এবং চেম্বারের কর্মকর্তা ও কর্মচারীব্ন্দৃ উপস্থিত ছিলেন।

চিটাগাং চেম্বারের পক্ষে সংবর্ধিত অতিথিকে ফুল ও ক্রেষ্টের মাধ্যমে সংবর্ধনা জানান চেম্বার সভাপতি মাহবুবুল আলম। এসময় স্বাগতঃ বক্তব্যে তিনি বলেন- এস. এম. আবুল কালামকে কুয়েতের রাষ্ট্রদূত নিযুক্ত করায় অত্র চেম্বার তথা সমগ্র চট্টগ্রামবাসী গর্বিত। বৃহত্তর চট্টগ্রামসহ বিপুল সংখ্যক বাংলাদেশী কুয়েতে কর্মরত রয়েছে উল্লে­খ করে এসব শ্রমজীবি মানুষের অভিভাবক হিসেবে তাদের সার্বিক কল্যানে কাজ করার জন্য চেম্বার সভাপতি নবনিযুক্ত রাষ্ট্রদূতের প্রতি আহবান জানান। পাশাপাশি নিষ্ঠা ও কর্মদক্ষতার মাধ্যমে কুয়েত ও বাংলাদেশের দ্বি-পাক্ষিক সম্পর্ক উন্নয়নে গতিশীল নেতৃত্ব প্রদানে অগ্রণী ভূমিকা রাখার অনুরোধ করেন। চেম্বার সভাপতি দুদেশের সুসম্পর্কের স্মারক হিসেবে বিশেষ করে চট্টগ্রামে একটি বৃহৎ স্থাপনা তৈরীর উদ্যোগ নেওয়ার জন্য এস. এম. আবুল কালাম’র প্রতি আহবান জানান।

চেম্বার সিনিয়র সহ-সভাপতি মোঃ নুরুন নেওয়াজ সেলিম ব্যক্তিগত ও রাজনৈতিক ক্ষেত্রে এস. এম. আবুল কালাম একজন পরিচ্ছন্ন ব্যক্তিত্বের মানুষ উল্লেখপূর্বক তাঁর দায়িত্বপালন কালে দুদেশের সম্পর্কের ক্ষেত্রে বাংলাদেশের ভাবমূর্তি আরো উজ্জল হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

সংবর্ধিত কুয়েতের নবনিযুক্ত রাষ্টদূত এস. এম. আবুল কালাম চিটাগাং চেম্বারের সভাপতি হিসেবে দায়িত্ব পালনকে এযাবৎকালের সফল্যে তাঁর জীবনের টার্নিং পয়েন্ট হিসেবে অভিহিত করেন। তিনি রাষ্টদূত হিসেবে দায়িত্বপালন কালে ৪টি বিষয়ের উপরে গুরুত্বারোপ করবেন বলে জানিয়েছেন। তা হলো-কুয়েতে কর্মরত প্রায় দুই লক্ষ মানুষের সার্বিক কল্যাণে কাজ করা, বাংলাদেশ-কুয়েত দ্বি-পাক্ষিক সম্পর্ক আরো দৃঢ় করা, বাংলাদেশে কুয়েতী বিনিয়োগ আকর্ষনে উদ্যোগ নেয়া এবং কুয়েতে বাংলাদেশী কর্মী নিয়োগ আরো সহজীকরণ করা। এস. এম. আবুল কালাম সফলভাবে দায়িত্ব পালনের জন্য ব্যবসায়ী সমাজসহ সকলের পরামর্শ ও দোয়া কামনা করেন।

মতামত...