,

সর্বশেষ
bnr ad 250x70 1

চিটাগাং চেম্বার সভাপতির সাথে কর আইনজীবী সমিতির মতবিনিময়

aনিজস্ব প্রতিবেদক,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম কর আইনজীবী সমিতির সম্প্রতি নির্বাচিত নেতৃবৃন্দ ২২ মার্চ বিকেলে দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মাহবুবুল আলম’র সাথে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ চেম্বার কার্যালয়ে এক মতবিনিময় সভায় মিলিত হন। এ সময় চেম্বার সিনিয়র সহ-সভাপতি মোঃ নুরুন নেওয়াজ সেলিম, পরিচালকবৃন্দ মাহফুজুল হক শাহ, জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), মোহাম্মদ হাবিবুল হক, সরওয়ার হাসান জামিল, মোঃ রকিবুর রহমান (টুটুল) ও মোঃ জাহেদুল হক উপস্থিত ছিলেন।

চেম্বার সভাপতি মাহবুবুল আলম কর আইনজীবী সমিতির নিবনির্বাচিত নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়ে বলেন চিটাগাং চেম্বার সর্বদা ব্যবসায়ী সমাজ তথা চট্টগ্রামের সমস্যা নিয়ে কথা বলে। চট্টগ্রামের ব্যবসায়ীরা সার্বিক উন্নয়নে অবদান রাখার লক্ষ্যে কর দিতে প্রস্তুত। তবে এক্ষেত্রে কর মূল্যায়ন ও প্রদানের পদ্ধতি সহজ এবং হয়রানী মুক্ত হওয়া প্রয়োজন। তিনি কর আইনজীবীরা ব্যবসায়ীদেরই অংশ মন্তব্য করে অত্র চেম্বারের পক্ষ থেকে সর্বাত্মক সহায়তার আশ্বাস প্রদান করেন।

এ সময় চট্টগ্রাম কর আইনজীবী সমিতির নবনির্বাচিত নেতৃবৃন্দের পক্ষে সভাপতি আলহাজ্ব কে. এম. জয়নাল আবেদীন এবং সাধারণ সম্পাদক নুরুল কায়সার বেলাল বক্তব্য রাখেন। তাঁরা সরকার কর্তৃক কর মূল্যায়ন ও সংগ্রহের ক্ষেত্রে বিভিন্ন নীতিমালাসহ কর সংক্রান্ত অডিটের পদ্ধতি সহজীকরণ এবং কস্ট অব ট্যাক্স হ্রাস করার উপর গুরুত্বারোপ করেন। নেতৃবৃন্দ করদাতাদের হয়রানী হ্রাস ও আশানুরূপ কর সংগ্রহের লক্ষ্যে বিভিন্ন বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

আবাসিক হোটেল মালিক সমিতির নবনির্বাচিত নেতৃবৃন্দ চেম্বার সভাপতির সাথে সাক্ষাতে

আবাসিক হোটেল মালিক সমিতির নবনির্বাচিত নেতৃবৃন্দ চেম্বার সভাপতির সাথে সাক্ষাতে মিলিত হন। নবনির্বাচিত সভাপতি আলহাজ্ব হাবিবুর রহমান ব্যবসা পরিচালনার ক্ষেত্রে বিভিন্ন প্রতিবন্ধকতা ও সমস্যা নিরসনে চেম্বার সভাপতির সহযোগিতা কামনা করেন এবং চেম্বারের বিভিন্ন কার্যক্রমে সাথে থাকার প্রত্যয় ব্যক্ত করেন। এ সময় উপদেষ্টা আলহাজ্ব সালামত আলী, সহ-সভাপতি কাজী মোহাম্মদ ইব্রাহিম ও নুরুল আবছার এবং সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিকীসহ নবনির্বাচিত নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মতামত...