,

সর্বশেষ
bnr ad 250x70 1

চিটাগাং চেম্বার সভাপতির সাথে মারুবেনি কর্পোরেশনের বোর্ড চেয়ারম্যান’র মতবিনিময়

aনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এবং দি ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার্স অফ কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি’র (এফবিসিসিআই) সহ-সভাপতি মাহবুবুল আলম’র সাথে মারুবেনি কর্পোরেশনের বোর্ড চেয়ারম্যান তেরু আসাদা (TERUO ASADA) মতবিনিময় করেন। উল্লেখ্য, প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে বাণিজ্য প্রতিনিধিদলের সদস্য হিসেবে চিটাগাং চেম্বার সভাপতি ২৬-২৯ মে জাপান সফর করেন ।

মতবিনিময়কালে চিটাগাং চেম্বার সভাপতি বলেন-জাপান হচ্ছে বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। তিনি দেশের আর্থ-সামাজিক উন্নয়নে জাপান সরকারের অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন। চেম্বার সভাপতি বিদেশী বিনিয়োগ আকর্ষণে সরকারের নানাবিধ সুযোগ-সুবিধার প্রসঙ্গ উল্লেখ করে এদেশে অধিকতর জাপানীজ বিনিয়োগ প্রত্যাশা করেন। তিনি দেশের ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল গঠনের তথ্য দিয়ে জাপানীজ উদ্যোক্তাদের চট্টগ্রামের মিরশ্বরাই ও আনোয়ারায় একক বা যৌথ বিনিয়োগের আহবান জানান। মাহবুবুল আলম বাংলাদেশের উদীয়মান তারুণ্যশক্তি এবং সুলভ শ্রমকে কাজে লাগিয়ে জাপান অর্থনৈতিকভাবে লাভবান হতে পারে বলেও মন্তব্য করেন।

মারুবেনি কর্পোরেশনের বোর্ড চেয়ারম্যান তেরু আসাদা বলেন-বিশ্ব অর্থনীতিতে বাংলাদেশ আজ বিস্ময়কর উন্নতি সাধন করেছে। তিনি বাংলাদেশের অর্থনীতির এই অভূতপূর্ব উন্নয়নে জাপান অংশীদার হতে চায় বলে মন্তব্য করেন। তেরু আসাদা বাংলাদেশ বিশেষ করে চট্টগ্রামকে বিনিয়োগের কেন্দ্রবিন্দু উল্লেখ করে এদেশের সম্ভাবনাময় খাতে জাপানীজ উদ্যোক্তাদের বিনিয়োগের আগ্রহের কথা জানান। তিনি দেশী-বিদেশী বিনিয়োগ আকর্ষণ তথা বেসরকারী খাতের উন্নয়নে চিটাগাং চেম্বার নির্মিত ওয়ার্ল্ড ট্রেড সেন্টার পরিদর্শনের আগ্রহ প্রকাশ করেন।

মতামত...