,

সর্বশেষ
bnr ad 250x70 1

চুয়াডাঙ্গায় বাঁশ দিয়েই নির্মাণ হচ্ছে আড়াই কোটির সরকারি ভবন!

aনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃচুয়াডাঙ্গা, রডের বদলে বাঁশ, একটু অবাক করে দেয়ার মতোই! হ্যা চুয়াডাঙ্গায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ভবন নির্মাণে অনিয়ম ধরা পড়ার পর বেরিয়ে এসেছে এমনই তথ্য।

এরপর থেকে বন্ধ রয়েছে ভবনটির নির্মাণ কাজ। কর্তৃপক্ষ বলছে, তাদের অজান্তেই এই অনিয়ম হয়েছে। জড়িতদের শাস্তির আওতায় আনার আশ্বাস মিলছে, তাদের কাছ থেকে। এলাকাবাসীর মতে, পুকুরচুরির এই ঘটনা ঘটেছে রাতের আধারেই। সরকারের নিজস্ব অর্থায়নে চুয়াডাঙ্গায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের দুই তলা এই ভবনের নির্মাণ কাজ শুরু হয় গেলো ডিসেম্বরে।

এতে ব্যয় ধরা হয় দুই কোটি ৪১ লাখ টাকা। আসছে জুনে ভবনটি হস্তান্তরের কথা ছিলো। এরই মধ্যে ভবণের মূল অবকাঠামোর কাজ প্রায় শেষ। তবে শেষ সময়ে এসে এলাকাবাসীর চোখে ধরা পড়লো ভয়াবহ অনিয়ম। ভবন নির্মাণে লোহার রডের পরিবর্তে বাঁশ ব্যবহার করা হয়েছে। খোয়ার বদলে ব্যবহার করা হয়েছে পরিত্যক্ত সুরকি। সাথে নিম্নমানের ইট, বালি ও সিমেন্ট তো আছেই।

আর এসব কিছুই হয়েছে রাতের আঁধারে। ভয়াবহ অনিয়মের সত্যতা খুঁজে পেয়েছে, কর্তৃপক্ষও। এরপরই বন্ধ করে দেয়া হয় নির্মাণ কাজ। আর এ নিয়েই তোলপাড় চলছে, গোটা জেলায়। এরই মধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছেন স্থানীয় সংসদ সদস্য। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি। এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

মতামত...