,

সর্বশেষ
bnr ad 250x70 1

চ্যাম্পিয়ন কন্যাদের সংবর্ধনা আজ

woman-u16ক্রীড়া প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ অজ পাড়াগাঁ থেকে উঠে এসেও এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের মূল পর্বে যোগ দেওয়া চ্যাম্পিয়ন কন্যাদের আজ সোমবার ঢাকায় সংবর্ধনা দেবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। রাজধানীর এক পাঁচ তারা হোটেলে অনুষ্ঠিতব্য এ অনুষ্ঠানে কৃষ্ণা, সানজিদাদের দলটির প্রত্যেক খেলোয়াড়কে দেওয়া হবে আর্থিক পুরস্কারও।

আগামী বছরের সেপ্টেম্বরে এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে থাইল্যান্ডে। ঢাকায় অনুষ্ঠিত বাছাই পর্বে ‘সি’ গ্রুপে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে সেখানে জাপান, চীন, অস্ট্রেলিয়া, দক্ষিণ কোরিয়া, উত্তর কোরিয়া, থাইল্যান্ড ও লাওসের সঙ্গে খেলবে বাংলাদেশের মেয়েরা। সে জন্য কৃষ্ণাদের দলটি এখন নিবিড় প্রশিক্ষণের মধ্যে আছে। আগামী এক বছর এই কিশোরী ফুটবলাররা বাফুফের তত্ত্বাবধানে থাকবে। তাদের পড়ালেখা থেকে সার্বিক দেখাশোনার দায়িত্ব নেয়ার ঘোষণা দিয়েছে বাফুফে।

এরই মধ্যে দেশবাসীকে আনন্দে ভাসিয়ে দেওয়া নারী ফুটবল দলটির ২৩ খেলোয়াড়, হেড কোচ ও দুই সহকারী কোচের জন্য চারটি বাণিজ্যিক প্রতিষ্ঠান—জেমকন গ্রুপ, সাইফ গ্লোবাল স্পোর্টস, ক্যাল্ডওয়েল ডেভলপার্স ও এসএস সলিউশনস আর্থিক পুরস্কার নিয়ে এগিয়ে এসেছে।

বাফুফে সূত্র জানায়, এদের মধ্যে জেমকন গ্রুপ ও সাইফ গ্লোবাল স্পোর্টস প্রত্যেক সদস্যকে মাথাপিছু পঞ্চাশ হাজার করে মোট এক লাখ, ক্যাল্ডওয়েল মাথাপিছু ২৫ হাজার করে টাকা আর্থিক পুরস্কার দেবে। এ ছাড়া এসএস সলিউশনস দলের প্রতিটি খেলোয়াড়ের জন্য আগামী এক বছর মাসিক ভাতা দেয়ার ঘোষণা দেবে।

এদিকে জাতীয় অনূর্ধ্ব-১৬ নারী দলের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডও আর্থিক পুরস্কারের ঘোষণা দিয়েছে। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি সংবর্ধনায় নারী ফুটবলারদের হাতে বিসিবি ঘোষিত পুরস্কার তুলে দেওয়ার কথা রয়েছে। এ ছাড়া ওয়ালটনের পক্ষ থেকেও পাঁচ লাখ টাকার পুরস্কার পেতে যাচ্ছেন কৃষ্ণারা।

মতামত...