,

সর্বশেষ
bnr ad 250x70 1

ছাতকে ব্যাপক সংঘর্ষে নিহত ২, বহু আহত

সিলেট সংবাদদাতা, ২৮ ফেব্রুয়ারী বিডিনিউজ রিভিউজ.কম:: সুনামগঞ্জ জেলার ছাতক ও সিলেটের ওসমানীনগরে পৃথক সংঘর্ষে ঘটনায় তিনজন মারা গেছেন।

 সোমবার ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিত্সাধীন অবস্থার তারা মারা যান।

ছাতকে সংঘর্ষের ঘটনায় নিহত দুইজনের নাম হলো বাবুল মিয়া (৩৬) ও রুবেল মিয়া (২৫)। অন্যদিকে ওসমানীনগরে রবিবার সংঘর্ষের ঘটনায় গুলিবিদ্ধ সোহেল মিয়া (৩৫) সোমবার ভোরে মারা গেছেন।

জানা গেছে, রবিবার ছাতক জাউয়াবাজার এলাকায় একটি ব্যানার নামিয়ে ফেলা নিয়ে মওলানা ফুলতলী গ্রুপের সমর্থকদের সঙ্গে কওমী মাদ্রাসার অনুসারীদের কথা কাটাকাটি হয়। রাতেই উপজেলা চেয়ারম্যান ওলিউর রহমান চৌধূরী বকুল উভয় পক্ষের প্রতিনিধিদের নিয়ে বৈঠক করে বিষয়টি মিটিয়ে দেন। ফুলতলী গ্রুপের দু’দিন ব্যাপী ওয়াজ শুরু হয় ছাতক হাই স্কুল মাঠে। সোমবার দুপুরে ওয়াজ মাহফিলের দ্বিতীয় দিনে কওমী মাদ্রাসা গ্রুপের সমর্থকরা মিছিল নিয়ে হাই স্কুল মাঠের দিকে আসলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এসময় ছাতক পৌর এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। গুলির শব্দ শোনা যায়। পুলিশ সংঘর্ষ ঠেকাতে ১০০ রাউন্ট টিয়ার গ্যাস সেল নিক্ষেপ করে ও ফাঁকা গুলি চালায়। এই সংঘর্ষের ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ২০০ জন। আহতদের সিলেট, ছাতকের হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা বাবুল মিয়া (৩৬) ও রুবেল মিয়া (২৫) সন্ধ্যা সোয়া ৬টায় মারা যান। রাতে দুজনের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে ছাতকে আবারো উত্তেজনা দেখা দেয়। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে নির্বাচনী সহিংসতায় রবিবার ওসমানীনগরে ঘটনাস্থলেই মারা যান সাইফুল (১৮) নামের এক মাদ্রাসা ছাত্র। এছাড়া গুলিবিদ্ধ হয়ে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিত্সাধীন ছিলেন সুহেল মিয়া (৩৫)। তিনি সোমবার ভোরে মারা যান। সোহেলের বাড়ি ওসমানীনগরের সাদিপুর ইউনিয়নের দক্ষিণ কালনিচর গ্রামে। ময়না তদন্ত শেষে সোমবার বাদ জোহর উত্তর কালনিচর গ্রামে জানাজা শেষে তাকে দাফন করা হয়। অন্যদিকে সংঘর্ষ চলাকালে ঘটনাস্থলে নিহত মাদ্রাসা ছাত্র সাইফুল ইসলামের লাশ বরিবার রাতে তার গ্রামের বাড়ি উত্তর কালনিচরে পৌঁছে এবং সোমবার সকাল দশটায় জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়।

সোমবার বেলা একটার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন সিলেটের রেঞ্জ পুলিশ সুপার (এসপি) নূরুল হক, অতিরিক্ত পুলিশ সুপার ওসমানীনগর সার্কেল কবির আহমদ ও দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট।

মতামত...