,

সর্বশেষ
bnr ad 250x70 1

ছাত্রদের গণপরিবহনে অর্ধেক ভাড়া দাবিতে ছাত্রলীগের বিক্ষোভ

lনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ সারাদেশের মতো বন্দরনগরীর শিক্ষার্থীদের কাছ থেকেও গণপরিবহনে অর্ধেক ভাড়া নেওয়া ও শিক্ষা উপকরণের মূল্য হ্রাসের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে চট্টগ্রাম পলিটেকনিক ছাত্রলীগ।

বৃহস্পতিবার ২২ সেপ্টেম্বর সকালে পলিটেকনিক ছাত্রলীগের সাধারণ সম্পাদক রোমান দাসের নেতৃত্বে পলিটেকনিক ইন্সটিটিউট থেকে মিছিলটি শুরু হয়ে টেকনিক্যাল মোড় প্রদক্ষিণ করে পুনরায় ইন্সটিটিউট প্রাঙ্গণে এক সমাবেশের মাধ্যমে শেষ হয়।

পলিটেকনিক ছাত্রলীগ নেতা দ্বীপে দে’র সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন পলিটেকনিক ছাত্রলীগের সাধারণ সম্পাদক রোমান দাস, কেন্দ্রীয় ছাত্র সংসদের জিএস আরিফ হাসান, ছাত্র সংসদের সহ সম্পাদক ইয়াসিন আরাফাত বাপ্পী, পলিটেকনিক ছাত্রলীগ নেতা কামরুল, এমদাদ, রাসেল জমাদ্দার, জনি মল্লিক, আবিদ শাহরিয়ার নিশান, রফিক আহমেদ, সমির পাল।

বক্তারা বলেন, গণপরিবহনে শিক্ষার্থীদের কাছে থেকে অর্ধেক ভাড়া নিতে সড়ক পরিবহন মন্ত্রীর নির্দেশনা থাকলেও তা অমান্য করে চট্টগ্রামের গণপরিবহনে শিক্ষার্থীদের কাছে থেকে পুরো ভাড়া নেওয়া হচ্ছে। অর্ধেক ভাড়া দিতে চাইলে গণপরিবহন চালক ও হেলপাররা শিক্ষার্থীদের সাথে দুর্ব্যবহার করে। সারাদেশের মত চট্টগ্রামেও গণপরিবহনে শিক্ষার্থীদের কাছ থেকে অর্ধেক ভাড়া নেওয়ার দাবি জানান বক্তারা।

তারা বলেন, ভোগ্যপণ্যের সাথে তাল মিলিয়ে যে হারে শিক্ষা উপকরণের দাম বাড়ছে তাতে নিম্নআয়ের পরিবারের শিক্ষার্থীদের শিক্ষাসামগ্রী ক্রয়ে হিমশিম খেতে হচ্ছে। দেশ থেকে চিরতরে নিরক্ষরতা দূর করতে হলে শিক্ষাসামগ্রীর দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে হবে।

সমাবেশে উপস্থিত ছিলেন পলিটেকনিক ছাত্রলীগ নেতা রাজু, রাহুল, এহসান, সৈকত, ইমরান, সাব্বির, আবিদা, প্রিয়াঙ্কা প্রমুখ।

মতামত...