,

সর্বশেষ
bnr ad 250x70 1

ছাত্রলীগকে স্বাধীনতা পুরস্কারে ভূষিত করার দাবি সাইফুর রহমান সোহাগের

নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ সংগঠন হিসেবে বাংলাদেশ ছাত্রলীগকে স্বাধীনতা পুরস্কারে ভূষিত করার দাবি জানিয়েছে ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ।

তিনি বলেছেন, ‘১৯৭৭ সালে স্বাধীনতা পুরস্কার চালু হওয়ার পর এখন পর্যন্ত অনেক ব্যক্তি, সংগঠন ও প্রতিষ্ঠান বিভিন্ন কারণে স্বাধীনতা পুরস্কার পেলেও ইতিহাস ও ঐতিহ্যের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগকে স্বাধীনতা পুরস্কার দেওয়া হয়নি। আমরা চাই, সংগঠন হিসেবে ছাত্রলীগকে স্বাধীনতা পুরস্কারে ভূষিত করা হোক।’

মঙ্গলবার ২৩ আগস্ট সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের পল্লি কবি জসীম উদদীন হল মিলনায়তনে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় সোহাগ এ দাবি জানান।

ছাত্রলীগ সভাপতি বলেন, মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়ে ছাত্রলীগের প্রায় ১৭ হাজার নেতা-কর্মী জীবন দিয়েছেন। যে সংগঠনের হাত ধরে স্বাধীন দেশের পতাকা এসেছে, যে সংগঠন বর্তমানে বিশ্বের সর্ববৃহৎ ছাত্রসংগঠন, সেই সংগঠনকে কেন রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মান স্বাধীনতা পদক দেওয়া হয়নি?

তিনি বলেন, ১৯৪৮ সালের ৪ জানুয়ারি প্রতিষ্ঠার পর ৫২-এর ভাষা আন্দোলন থেকে শুরু করে ৫৪-এর যুক্তফ্রন্ট নির্বাচন, ৬২-এর শিক্ষা আন্দোলন, ৭০-এর নির্বাচন, একাত্তরের মহান মুক্তিযুদ্ধসহ আজ অবধি সব গণতান্ত্রিক আন্দোলনে ছাত্রলীগের নেতা-কর্মীরা সক্রিয় অংশ নেন। এ সব আন্দোলন করতে গিয়ে ছাত্রলীগের অসংখ্য নেতা-কর্মী জীবন দিয়েছেন। সবচেয়ে বেশি নেতা-কর্মী জীবন দিয়েছেন একাত্তরের মহান মুক্তিযুদ্ধে।

মতামত...