,

সর্বশেষ
bnr ad 250x70 1

জঙ্গিদের হামলা চালানোর সামর্থ্য নেই: র‌্যাব ডিজি বেনজীর আহমেদ

benzir-ahmedনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ জঙ্গিদের এখন আর হামলা চালানোর সামর্থ্য নেই বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ।

র‌্যাবের প্রধান বলেন, ‘র‌্যাব বা আইনশৃঙ্খলা বাহিনীর অবিরাম অভিযানের ফলে জঙ্গিরা কোণঠাসা হয়ে পড়েছে। তাদের অনেক নেতা নিহত হয়েছে কিংবা গ্রেপ্তার হয়ে কারাগারে আছে। যারা বাইরে আছে, তারা ভয়ে পালিয়ে বেড়াচ্ছে। তাদের আর জঙ্গি হামলার কোনো সামর্থ্য নেই।’

জঙ্গিরা হামলা চালাতে পারে, এমন কোনো আগাম বার্তা তাদের কাছে নেই বলে জানিয়েছেন তিনি।

বেনজীর আহমেদ বলেন, ‘তারপরও জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিন্তকল্পে জাতীয় ঈদগাহ থেকে শুরু করে সারা দেশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এ নিরাপত্তা বেষ্টনি ভেদ করে অপ্রীতিকর কিছু করা সম্ভব নয়।’

রোববার বিকেলে জাতীয় ঈদগাহ ময়দানের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে তিনি এ সব কথা বলেন।

তিনি জানান, নিরাপত্তায় র‌্যাবের প্রতিটি সদস্য যুক্ত থাকবেন। পুলিশ বা সরকারের গোয়েন্দা সংস্থাগুলো ঈদের আগে ও পরে যেকোনো ধরনের বিশৃঙ্খলারোধে সদা তৎপর থাকবে।

এক প্রশ্নের উত্তরে তিনি জানান, জাতীয় ঈদগাহের নিরাপত্তা নিশ্চিত করতে মাঠসহ আশপাশের এলাকা সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। খোলা হয়েছে কন্ট্রোলরূম। তবে নিরাপত্তা নিশ্চিত করতে জনগণের সহযোগিতা দরকার। নামাজ পড়তে আসার সময় কেউ যেন সঙ্গে কোনো ধরনের ব্যাগ নিয়ে না আসেন।

এর আগে ডগ স্কোয়াড দিয়ে ঈদগাহ মাঠে তল্লাশি চালানো হয়। এ সময় র‌্যাবের ঊর্ধ্বতন অনেক কর্মকর্তা উপস্থিত ছিলেন।

মতামত...