,

সর্বশেষ
bnr ad 250x70 1

জঙ্গিবাদে অর্থদাতা, মদদদাতা, প্রশিক্ষণদাতাদের ছাড় দেওয়া হবে নাঃ প্রধানমন্ত্রী

aনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জঙ্গিদের অর্থ ও প্রশিক্ষণদাতাদের খুঁজে বের করতে হবে। আসেম সম্মেলন থেকে দেশে ফিরে রোববার বিকালে গণভবনে সংবাদ সম্মেলনে একথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন- জঙ্গিবাদে অর্থদাতা, মদদদাতা, প্রশিক্ষণদাতাদের ছাড় দেওয়া হবে না। এ ব্যাপারে আসেম সম্মেলনে আলোচনা হয়েছে। কেন উচ্চবিত্ত শিক্ষিতরা এ পথে আসছে তাদেরকে সকলে মিলে খোঁজে বের করতে হবে। তথ্য বিনিময় করতে হবে। এক্ষেত্রে সরকার সবকিছু করতে প্রস্তুত রয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, দেশে সন্ত্রাসী হামলার কারণে বিনিয়োগে কোনো প্রভাব পড়বে না। জাইকা (জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি) আমায় আশ্বস্ত করেছে।

বিদেশিদের চাইতে দেশের অনেকেই বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে সক্রিয়- এমন মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ যখন উন্নয়নের সোপানে পা দিয়েছে- তখন গুলশানের ঘটনা বিশ্বে বাংলাদেশে ভাবমূর্তিতে ছেদ পড়েছে।’

তিনি আরো বলেন- ‘এসব সন্ত্রাসীদের অস্ত্রদাতা, যোগানদাতা, মদদদাতাদের খুঁজে বের করতে হবে। এজন্য সকলের সহযোগিতা করতে হবে।’

তুরস্কের ব্যর্থ সেনা অভ্যুত্থানের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ সব সময় অসাংবিধানিকভাবে ক্ষমতায় যাওয়ার বিপক্ষে। তুরস্কের জনগণ সেনা অদ্ভূত্থান ব্যর্থ করে প্রমাণ করে দিয়েছে জনগণই সকল ক্ষমতার উৎস। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১১তম ‘এশিয়া- ইউরোপ মিটিং’ (আসেম) সম্মেলন উপলক্ষে ১৪ থেকে ১৬ জুলাই পর্যন্ত মঙ্গোলিয়া সফর করেন।

 

মতামত...