,

সর্বশেষ
bnr ad 250x70 1

জঙ্গিবাদ নির্মূলে চট্টগ্রাম পুরোভাগে থাকবে: চট্টগ্রামের বিদায়ী ডিসি মেজবাহ

aনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ  চট্টগ্রামের বিদায়ী জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বলেছেন, পেশাগত জীবনে চট্টগ্রাম আমার পেশাগতজীবনে একটি গুরুত্বপূর্ণ অধ্যায় হয়ে থাকবে। চট্টগ্রাম বৃটিশ বিরোধী স্বাধীনতা সংগ্রাম ও মহান মুক্তিযুদ্ধসহ সকল শুভ কর্মকান্ডে পুরোভাগে থেকে নেতৃত্ব দিয়েছে। জঙ্গিবাদ নির্মূল অভিযানেও চট্টগ্রাম পুরোভাগে থাকবে।

শুক্রবার সকালে নগরীর চট্টগ্রাম সার্কিট হাউজের মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলা প্রদত্ত সংবর্ধনার জবাবে তিনি এ কথা বলেন। তিনি চট্টগ্রামবাসী ও সংস্কৃতিকর্মীদের প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, বার-আউলিয়া, সাধক, মনীষী ও বিপ্লবীদের পূণ্যভূমি চট্টগ্রাম ধর্মীয় ও অসাম্প্রদায়িক সাংস্কৃতিক ঐতিহ্যের উত্তরাধিকারী।

এই মাটি থেকেই সুফীবাদ প্রসারিত হয়েছে। পাশাপাশি প্রগতিশীল সাংস্কৃতিক চর্চার ক্ষেত্রটি অত্যন্ত উর্বর। মহাকবি আলাওল আবদুল করিম সাহিত্য বিশারদ, নৃত্যগুরু বুলবুল চৌধুরী, কবিয়াল রমেশ শীল, নবীন সেনের মত অনেক প্রজ্ঞাবান ব্যক্তিত্ব সাহিত্য ও সংস্কৃতি অঙ্গনে আলো ছড়িয়েছে। তিনি সংস্কৃতি কর্মীদের এই ঐতিহ্য ধারণ করে নতুন প্রজন্মকে পরিশুদ্ধ করার আহ্বান জানান। তিনি চট্টগ্রাম অর্থনৈতিক গুরুত্বের কথা উল্লেখ করে বলেন, চট্টগ্রাম সারা দেশের অর্থনৈতিক সমৃদ্ধির প্রাণশক্তি। চট্টগ্রামের উন্নয়ন মানে সারাদেশের উন্নয়ন। এই সত্য উপলব্ধি করে নতুন কর্ম ক্ষেত্রে আমি চট্টগ্রামের উন্নয়ন ও স্বার্থ রক্ষায় সচেষ্ট থাকবো।
প্রধান অতিথির ভাষণে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেন, মেজবাহ উদ্দিন মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকে শ্রেষ্ঠ জেলা প্রশাসকের পুরস্কার পেয়ে চট্টগ্রামবাসীকে ধন্য করেছেন। তিনি আমলাতান্ত্রিক সীমাবদ্ধতা কাটিয়ে জনকল্যাণমুখী প্রশাসনিক ব্যবস্থাপনার আন্তরিক ছিলেন। মুক্তিযুদ্ধের চেতনাকে শতভাগ অন্তরে ধারণ করে আমাদের প্রিয়জনে পরিণত হন।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার সভাপতি অনুপবিশ্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খোরশেদ আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা ইউনিট কমান্ডার মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোহাম্মদ সাহাব উদ্দিন, ফিরিঙ্গী বাজার ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক রফিকুল হোসেন বাচ্চু, সরাইপাড়া ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব নুরুল আমিন কালু, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র চৌধুরী মাহমুদ হাসনী, প্রফেসর নিছার উদ্দীন আহমেদ মনজু, ২৫নং রামপুর ওয়ার্ড কাউন্সিলর এস এম এরশাদ উল্লাহ, জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন, প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, প্রকৌশলী সুদিব বসাক, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন চট্টগ্রাম বিভাগীয় সংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম বাবু, ছড়াকার সংসদের সভাপতি আ ফ ম মোদাছ্ছের আলী, নগর যুবলীগের সদস্য সুমন দেবনাথ, লিটন রায় চৌধুরী, তানভীর আহমেদ রিংকু, জাহেদুর রহমান সোহেল, জাহাঙ্গীর আলম, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, ইয়াছির আরাফাত, আকবরশাহ থানা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু সুফিয়ান, বাংলাদেশ মেডিকেল এসাশিয়েশনের কেন্দ্রীয় কাউন্সিলের সদস্য ডা. হোসেন আহমদ, বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা স্মৃতি পরিষদের সাধারন সম্পাদক আলহাজ্ব মো. আবদুর রহিম, বঙ্গমাতা পরিষদ ডুবাই শাখার সাধারন সম্পাদক কুতুব উদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন সংস্কৃতিক কর্মী নজরুল ইসলাম মোস্তাফিজ, সজল দাশ, সুজিত চৌধুরী মিন্টু, আসিফ ইকবাল, দেব বড়–য়া, শ্রাবনী দে, মো. কামাল হোসেন, সুভাষ চৌধুরী টাংকু, সাজিব বৈদ্য, শ্যামল দেব সবুজ, উজ্জল সেন রাজু, ডা. রানা দে, ডা. জয়দেব চৌধুরী সানি, বোরহান উদ্দিন গিফারী, মোস্তফা কামাল প্রমূখ।

মতামত...