,

সর্বশেষ
bnr ad 250x70 1

জঙ্গিবাদ নির্মূলে জনগণের ঐক্য চায় চট্টগ্রামের আওয়ামীলীগ নেতারা

aনিজস্ব  প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ  জঙ্গিবাদ নির্মূলে রাজনৈতিক দলের ঐক্যের চেয়ে জনগণের ঐক্য বেশি জরুরি বলে মন্তব্য করেছেন চট্টগ্রামের আওয়ামী লীগ নেতারা।

রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারি রেস্তোরাঁয় জঙ্গি হামলার প্রতিবাদে আয়োজিত এক সমাবেশে এ মন্তব্য করেন বক্তারা। রোববার বিকেল চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে নগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ যৌথভাবে এ সমাবেশের আয়োজন করে।

নগর আওয়ামী লীগের সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন, গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় অবস্থানের কারণে জঙ্গিদের অতি অল্প সময়ের মধ্যে প্রতিরোধ করে ঘটনার পরিসমাপ্তি করা সম্ভব হয়েছে। তবে এর মধ্যে অনেক প্রাণ চলে গেছে।’

 তিনি বলেন, ‘যারা বলে জঙ্গিবাদ মোকাবেলায় সব রাজনীতিক দলকে ঐক্যবদ্ধ হতে হবে, তাদের জন্য বলছি বিএনপি-জামায়াত জঙ্গিদের মদদদাতা।  জামাতকে নিয়ে জঙ্গিদের খতম করা যাবে না।যারা জঙ্গিবাদকে সমর্থন করে তাদের নিয়ে কীভাবে জঙ্গিবাদকে মোকাবেলা করা সম্ভব?

 ‘দেশের মানুষকে জঙ্গিবাদ মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হতে হবে। তবেই জঙ্গিবাদ মোকাবেলা করা সম্ভব।’ যোগ করেন এই আওয়ামী লীগ নেতা।

সভাপতির বক্তব্যে এ বি এম মহিউদ্দিন চৌধুরী বলেন, ‘আমরা নয়মাস যুদ্ধ করে পাক হানাদার বাহিনীকে ধ্বংস করে এদেশকে স্বাধীন করেছি। কিন্তু আবারও হানাদাররা মাথাচাড়া দিয়ে উঠেছে। ইসলামের নামে ধোকা দেওয়া এসব মানুষকে কঠিনভাবে মোকাবেলা করতে হবে। তাদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করতে হবে।’

 তিনি বলেন, ‘জঙ্গিদের বিরুদ্ধে যখন যুদ্ধে নেমেছি, তাদের হারিয়ে দিতে হবে। কোনভাবেই তাদের কাছে মাথা নত করা যাবে না।’

 শিক্ষার্থীদের সতর্ক করে দিয়ে বর্ষীয়ান এই রাজনীতিক বলেন, ‘ছাত্র বন্ধুরা সতর্ক থেকো। তোমাদের আশেপাশে যারা এসব কাজের সঙ্গে জড়িত তাদের সামাজিকভাবে বয়কট করতে হবে, প্রবলভাবে ঘৃণা করতে হবে। তাদের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দিতে হবে।’

তিনি বলেন ‘৭১ সালে আমরা দেশের জন্য বাজি ধরেছিলাম। এখন জীবনকে বাজি রেখে জঙ্গিদের মোকাবেলা করতে হবে। ঐক্যবদ্ধভাবে তাদের বিরুদ্ধে এগুতে হবে।’

সমাবেশে অন্যদের মধ্যে সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী, সাধারণ সম্পাদক এম এ সালাম, দক্ষিণ জেলা সভাপতি  মোছলেম উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন বাবুল, উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাসন্তি পালিত, নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ, নগর ছাত্রলীগ সভাপতি ইমরান হোসেন ইমু প্রমুখ বক্তব্য রাখেন।

 

মতামত...