,

সর্বশেষ
bnr ad 250x70 1

জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ মোকাবিলা ও প্রতিরোধ করতে হবেঃ প্রধানমন্ত্রী

aনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ যেভাবেই হোক জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ মোকাবিলা ও প্রতিরোধ করতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর কল্যাণপুরে মঙ্গলবার সকালে দ্রুত গতিতে ও সফলভাবে অভিযান চালানোর জন্য গোয়েন্দা শাখাসহ সংশ্লিষ্ট পুলিশ সদস্যদের ধন্যবাদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার প্রধানমন্ত্রী কার্যালয়ের শাপলা হলে চার দিনব্যাপী জেলা প্রশাসক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘জঙ্গিরা বড় ধরনের নাশকতা চালানোর জন্য প্রস্তুতি নিচ্ছিল। গোয়েন্দাদের দ্রুত অভিযান চালানোর কারণে জঙ্গিরা বড় কোনো নাশকতা করতে পারেনি।’বড় ধরনের নাশকতার হাত থেকে রক্ষা করায় পুলিশকে তিনি ধন্যবাদ দেন।

প্রধানমন্ত্রী জানান, অভিযানে নয়জন নিহত হয়েছে, একজনকে আটক করা হয়েছে এবং একজন পালিয়ে গেছে। যেভাবেই হোক এসব সন্ত্রাসী কর্মকাণ্ড মোকাবিলা ও প্রতিরোধ করতে।

তিনি বলেন, ‘যে ধর্ম শান্তির কথা বলে, সৌহার্দ্যের কথা বলে, সেই ধর্মের নামে নির্মমভাবে মানুষ হত্যা করছে সন্ত্রাসীরা। এসব সন্ত্রাসী কর্মকাণ্ড নতুন নয়। আমি নিজেও গ্রেনেড হামলার শিকার হয়েছি। ৭৫’র পর থেকেই এসব চলছে। একটা সময় ছিল যখন জেএমবি সদস্যরা প্রকাশ্যে ঘুরে বেড়িয়েছে আর পুলিশ তাদের পাহারা দিয়েছে।’

তৃণমূল থেকে শুরু করে সর্বস্তরের জনগণকে নিয়ে কমিটি গঠন করে সন্ত্রাসীদের মোকাবিলা করার ওপর গুরুত্বারোপ করেন শেখ হাসিনা। তিনি বলেন, ‘তৃণমূল পর্যায়ে কমিটি গঠন করে কারা, কোথায়, কীভাবে সন্ত্রাসী কর্মকাণ্ডের চেষ্টা করছে তা খুঁজে বের করতে হবে। স্কুলগামী কোমলমতি শিশুরা যেন বিপথগামী না হয় সে বিষয়ে নজর রাখতে হবে। অনেক মেধাবী ও শিক্ষিত ছেলেরাই এসব কাজ করছে। আজকের জঙ্গিদের মধ্যেও কয়েকজন শিক্ষিত জঙ্গি রয়েছে। তাদের সম্পর্কে তথ্য ও আলামত সংগ্রহ করা হচ্ছে।’

 

মতামত...