,

সর্বশেষ
bnr ad 250x70 1

জঙ্গিসম্পৃক্ততায় জাকির নায়েকের সহচরকে গ্রেপ্তার

a নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ ইসলামি বক্তা ও ধর্মপ্রচারক জাকির নায়েকের সংগঠন ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের (আইআরএফ) সঙ্গে যুক্ত এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। জঙ্গিদের সঙ্গে যোগাযোগের অভিযোগে নভি মুম্বই এলাকা থেকে আরশিদ কোরাইশি নামের ওই যুবককে গ্রেপ্তার করে কেরালা পুলিশ।

জানা গেছে, কেরালার যুবকদের আইএসে পাঠিয়েছেন আরশিদ। এবিন জেকব নামে কেরালার এক যুবক অভিযোগ করেন, আরশিদ এবং তার বোনজামাই বেস্তিন ভিনসেন্ট ওরফে ইয়াহিয়া এবিনকে ধর্মান্তরিত করেন। সেই সঙ্গে জঙ্গি সংগঠন আইএসে পাঠানোর জন্য জোর করে। এবিন জেকবের বোন মেরিন ওরফে মরিয়াম এবং বোনজামাই ইয়াহিয়া বর্তমানে নিখোঁজ রয়েছেন।

ওই যুবকের বক্তব্য অনুযায়ী, পালারিভাট্টম পুলিশ ইয়াহিয়া এবং আরশিদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। পরে নভি মুম্বইয়ের একটি ফ্ল্যাটে হানা দিয়ে আরশিদকে গ্রেপ্তার করে মহারাষ্ট্র ও কেরালা পুলিশ।

গ্রেপ্তারকৃতকে গতকাল ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হয়। তাকে চারদিনের রিমান্ডে নিয়েছে মহারাষ্ট্র পুলিশ। পরে কেরালা নিয়ে যাওয়া হবে আরশিদ কোরাইশিকে।

আরশিদ কোরাইশি জাকির নায়েকের সংগঠন ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের সক্রিয় সদস্য। তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির কয়েকটি ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে।

 

মতামত...