,

সর্বশেষ
bnr ad 250x70 1

জঙ্গি ও সন্ত্রাসবাদমুক্ত দেশ গড়তে চাই ভিন্ন এক যুদ্ধ: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু

নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজ.কম::তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, যুদ্ধের মাধ্যমে এ দেশ স্বাধীন হয়েছে, এখন জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদমুক্ত দেশ গড়ার জন্য ভিন্ন এক যুদ্ধের প্রস্তুতি নিতে হবে। রাজাকারের সরকার দিয়ে দেশ চালানো যাবে না। তারা সরকার হয়ে দেশে মূর্তি ও শহীদ মিনার ভাঙে। এদের দিয়ে দেশের কোন উন্নয়ন হয় না। তারা ক্ষমতায় থেকে দুর্নীতি ও দলবাজি করে। তাদের এ দুর্নীতি ও দলবাজি দেশের উন্নয়নে বাধা সৃষ্টি করে।

শনিবার সকালে নগরীর হালিশহরে পিএইচ আমীন একাডেমির ৭৫ বছরপূর্তি অনুষ্ঠানের উদ্বোধনী দিনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

একাডেমির ৭৫ বছরপূর্তির পুনর্মিলনী অনুষ্ঠানে এসএম জাহিদ চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ডা. আফসারুল আমীন এমপি। প্রধান আলোচক ছিলেন চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী ও সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম।

মুক্তিযুদ্ধের কথা তুলে ধরে মন্ত্রী বলেন, যে জাতি বীরের কদর করতে জানে না, সে দেশে বীর জন্মায় না। যারা মুক্তিযুদ্ধের ইতিহাস স্মরণ করে না তারা নতুন ইতিহাস তৈরি করতে পারে না। আমরা ৩০ লক্ষ শহীদের রক্তের ওপর দাঁড়িয়ে আছি। আমাদের সেই স্বাধীনতার সঠিক ইতিহাস জানতে হবে।

নতুন প্রজন্মকে স্বাধীনতার ইতিহাস বক্ষে ধারণ করে সামনে এগুতে হবে। নিজেদের মধ্যে দেশপ্রেম জাগ্রত করে মানুষ হিসেবে বড় হতে হবে, দানব হিসেবে নয়। তিনি আরো বলেন, বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে পাড়ি জমিয়েছে। এজন্য কাজ করছে মুক্তিযুদ্ধের পক্ষের সরকার। তাই উন্নত বিশ্বের তালিকায় বাংলাদেশকে দেখতে হলে এ সরকারের ধারাবাহিকতা রক্ষার বিকল্প নেই।

স্কুলের শিক্ষার্থীদের উদ্দেশ্যে তথ্য মন্ত্রী বলেন, শিক্ষকেরা মোমবাতির মত আলো দেয়। প্রতিদানে ছাত্র–ছাত্রীদের শিক্ষকদের অবদানের কথা স্মরণ রাখতে হয়। পিতা–মাতার ঋণ, শিক্ষকের ঋণ শোধ করা যায় না। শিক্ষা গ্রহণ করে যদি অন্যের দুঃখ মেটানো না যায় তাহলে সে শিক্ষা প্রকৃত শিক্ষা নয়। তাই শিক্ষার্থীদের গণতন্ত্রের শিক্ষা নিয়ে দেশ গড়তে হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ডা. আফসারুল আমীন বলেন, এ দেশের মাটিতে মুক্তিযোদ্ধাদের জন্ম হয়েছে। বাঙালি বীরের জাতি, এরা যুদ্ধ করতে জানে। জঙ্গি–সন্ত্রাস তাড়াতে হলে বাঙালি জাতি প্রয়োজনে আবার যুদ্ধ করবে।

সকালে র‌্যালি, পতাকা উত্তোলন ও কেক কাটার মধ্যদিয়ে শুরু হয় পিএইচ আমীন একাডেমির ৭৫ বছরপূর্তির দু’দিনব্যাপী অনুষ্ঠান। প্রাক্তন ছাত্র–ছাত্রীদের মিলনমেলায় একাডেমি প্রাঙ্গণ ছিল মুখর। পুরোনো শিক্ষকদের সাথে পেয়ে প্রাক্তন শিক্ষার্থীরা স্মরণ করেন অতীত স্মৃতি এবং উপভোগ করেন মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

মতামত...