,

সর্বশেষ
bnr ad 250x70 1

জঙ্গি হামলা প্রতিরোধ করতে গিয়ে নিহত পুলিশ কর্মকর্তাদের বিপিএম পদকে ভূষিত

নিজস্ব প্রতিবেদক, ২৪ বিডিনিউজ রিভিউজ.কম:: রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা প্রতিরোধ করতে গিয়ে নিহত ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) জ্যেষ্ঠ সহকারী কমিশনার রবিউল করিম এবং বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাহ উদ্দিন খানকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) দেওয়া হয়েছে। পাশাপাশি বৃহত্তর ঈদ জামাত কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি হামলায় নিহত কনস্টেবল জহিরুল ইসলাম ও কনস্টেবল আনসারুল হককেও একই সম্মাননা দেওয়া হয়েছে।

সোমবার পুলিশ সপ্তাহ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজারবাগ পুলিশ লাইনে নিহতদের পরিবারের সদস্যদের কাছে পদক তুলে দেন। তাদের জঙ্গি দমনে আত্মোৎসর্গের স্বীকৃতিস্বরূপ এ পদক দেওয়া হয়।

সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের জন্য ১৩২ পুলিশ ও র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) কর্মকর্তাকে পদক দেওয়া হয়েছে বলে পুলিশ সদর দপ্তর থেকে জানানো হয়েছে।

এ বছর সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ২৬ পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম), ৪১ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) দেওয়া হয়েছে।

গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের জন্য ২৪ পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম-সেবা) এবং ৪১ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম-সেবা) দেওয়া হয়।

পদকপ্রাপ্তদের মধ্যে অতিরিক্ত আইজিপি র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ ও অতিরিক্ত মহাপরিচালক কর্নেল মো. আনোয়ার লতিফ খানও রয়েছেন।

গত বছরের ১ জুলাই রাতে রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় রবিউল করিম ও মো. সালাহ উদ্দিন খান নিহত হন। কিশোরগঞ্জ জেলার শোলাকিয়া ঈদগাহ ময়দানে ঈদুল ফিতরের দিন সকালে জঙ্গি হামলায় কিশোরগঞ্জ জেলা পুলিশের কনস্টেবল জহিরুল ইসলাম ও কনস্টেবল আনসারুল হক নিহত হন।

মতামত...