,

সর্বশেষ
bnr ad 250x70 1

জঙ্গীবাদ মুক্ত সমাজ গঠনে মানিকছড়িতে র‌্যালি ও সমাবেশ

aআবদুল মান্নান,মানিকছড়ি সংবাদদাতা, বিডিনিউজ রিভিউজঃ মানিকছড়ির‘তিনটহরী ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের জনপ্রতিনিধি’র উদ্যোগে আয়োজিত মাদক ও জঙ্গীবাদ মুক্ত সমাজ গঠনে জনসচেতনতা সৃষ্ঠির লক্ষে শুক্রবার সন্ধ্যা ৭টায় তিনটহরী বাজারে মাদক ও জঙ্গীবাদ বিরোধী এক র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

তিনটহরী ইউপি’র নির্বাচিত সদস্য ও সমাবেশের আয়োজক এবং আওয়ামীলীগ নেতা মো. আলী আশ্রাফ এর সভাপতিত্বে এবং ইউনিয়ন যুবলীগ সভাপতি মো. মাসুদ সঞ্চালিত মাদক ও জঙ্গীবাদ মুক্ত সমাজ গঠনে জনসচেতনতার লক্ষ্যে আয়োজিত র‌্যালি ও সমাবেশে প্রধান অতিথি ছিলেন, নবাগত ও.সি মো. আবদুর রকিব। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ২ নং ওয়ার্ড ইউপি সদস্য ও যুবলীগ নেতা. মো. বাহার মিয়া, ৩ নং ওয়ার্ড ইউপি সদস্য মো. আবুল কালাম আজাদ, ৪ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান, ইউনিয়ন আওয়ামীলীগ নেতা মো. মমতাজ মিয়া, বিশিষ্ট ব্যবসায়ী মো. রফিকুল ইসলাম, ডা. চন্দন কান্তি মজুমদার, উপজেলা আ.লীগের প্রচার সম্পাদক মো. আবদুল করিম ও এস. আই হেলাল উদ্দীন।
সমাবেশ পূর্ব অতিথিদের উপস্থিতিতে একটি র‌্যালি বাজার ঘুরে সমাবেশ স্থলে এসে শেষ হয়। পরে অনুষ্ঠিত সভায় বক্তারা বলেন, এখানকার সমাজ ব্যবস্থায় হঠাৎ যুব সমাজের মাঝে ইয়াবা ও মাদক গ্রাস করে ফেলেছে! সন্ধ্যার পর যুবকরা ইয়াবা ও মাদক সেবন করে ঘুরা ফিরা করছে। এত দিন প্রশাসনের নিরবতায় জনপ্রতিনিধিরা এগিয়ে আসেনি। নবাগত ও.সি’র মাদক ও জঙ্গী বিরোধী মনোভাব দেখে আমরা মাদক. জঙ্গীবাদ ও বাল্য বিয়ে প্রতিরোধসহ সমাজের অন্যায় রোধে ঐক্যবদ্ধ হয়েছি।
পরে প্রধান অতিথি মো. আবদুর রকিব তাঁর বক্তব্যের শুরুতে সমাবেশের আয়োজক ইউপি সদস্য ও সভার সভাপতি মো. আলী আশ্রাফের এ মহতী উদ্যোগকে স্বাগত জানিয়ে তিনি বলেন, এভাবে প্রতি জনপদে জনপ্রতিনিধি, সচেতন ব্যক্তি ও রাজনৈতিক নেতারা এগিয়ে এলে সমাজ,পাড়া কিংবা পরিবারে মাদকাসেবী ও জঙ্গীবাদ সৃষ্ঠি হতে পারে না। তাই এখনই সময় এখানকার যুব সমাজকে ইয়াবা, মদ ও জঙ্গীবাদী মনোভাব থেকে ফিরিয়ে আনার। সকলের সহযোগিতা ফেলে মানিকছড়ি উপজেলাকে অচিরেই মাদক মুক্ত করা হবে। তবে এ ক্ষেত্রে সমাজের প্রতিটি সচেতন ব্যক্তিকে ভবিষৎ বিবেচনা করে প্রশাসনকে সহযোগিতা করতে হবে। পরে সভাপতি সবাই র‌্যালি ও সমাবেশে অংশ নেওয়ার জন্য ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

মতামত...