,

সর্বশেষ
bnr ad 250x70 1

জনতা ব্যাংকের ২৫১ কোটি টাকার আত্মসাতে মামলায় ব্যবসায়ী টিপু গ্রেপ্তার

jblনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃখুলনা.  জনতা ব্যাংকের ২৫১ কোটি টাকার আত্মসাতে দুদকের করা মামলায় খুলনার ব্যবসায়ী টিপু সুলতানকে গ্রেপ্তার করা হয়েছে।আজ বুধবার বিকেলে দুদকের নির্দেশে একটি বিশেষ টিম নগরীর দৌলতপুরের নিজ ব্যবসা প্রতিষ্ঠান ঢাকা ট্রেডিং থেকে তাকে আটক করে।

 

দুদকের জেলা কার্যালয়ে নিয়ে জিজ্জাসাবাদ করার পর তাকে খুলনার মুখ্য মহানগর হাকিমের আদালতে নিয়ে যাওয়া হয়। আদালত জামিন নামঞ্জুর করে তাকে জেলহাজতে পাঠিয়েছে।

চলতি বছরের ১৮ ফেব্রুয়ারি টিপু সুলতানসহ পাঁচজনের বিরুদ্ধে রাজধানীর মতিঝিল থানায় করেন দুদকের উপপরিচালক সামছুল আলম।

মামলার অন্য আসামিরা হলেন, জনতা ব্যাংকের সাবেক উপমহাব্যবস্থাপক, বর্তমানে শাহজালাল ইসলামী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) মনজেরুল ইসলাম, জনতা ব্যাংকের সাবেক এজিএম শামীম আহমেদ খান, জনতা ব্যাংক লোকাল অফিসের জ্যেষ্ঠ এক্সিকিউটিভ অফিসার মো. মশিউর রহমান, লোকাল অফিসের সাবেক ব্যবস্থাপক এ এস এম জহিরুল।

মামলার এজাহারে বলা হয়েছে, আসামিরা পরস্পর যোগসাজশে জনতা ব্যাংকের মতিঝিলের স্থানীয় অফিসে ঢাকা ট্রেডিং হাউজিং লিমিটেডের নামে আমদানি রপ্তানির ঋণপত্র (এলসি) খুলে মালামাল আমদানি না করে টাকা স্থানান্তর করে ২৫০ কোটি ৯৬ লাখ টাকা আত্মসাৎ করেছেন। ২০১০ থেকে ২০১২ সালের মধ্যে আসামিরা ওই অর্থ ব্যাংকে থেকে উত্তোলন করে আত্মসাৎ করেছেন বলে দুদকের অনুসন্ধানে পাওয়া গেছে।

 

বি এন আর/০০১৬/০০৩/০০৩০/০০৩৬৭৯/এন

মতামত...