,

সর্বশেষ
bnr ad 250x70 1

জনতা ব্যাংকে ২কোটি টাকা আত্মসাতের দায়ে ১ বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা,  জনতা ব্যাংকের ফিক্সড ডিপোজিট রিসিট থেকে এক কোটি ৯৩ লাখ টাকা আত্মসাতের দায়ে লোকাল অফিসের এক্সিকিউটিভ অফিসার রাজীবুল হাসানকে বরখাস্ত করা হয়েছে।

 

মঙ্গলবার জনতা ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক মো. মুকুল হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

এতে বলা হয়, জনতা ব্যাংকের এক কোটি ৯৩ লাখ টাকা আত্মসাতের বিষয়টি ভিজিল্যান্স ডিপার্টমেন্টের নজরে আসে। টাকা আত্মসাতের বিষয়টিকে সর্বাধিক গুরুত্ব দিয়ে মঙ্গলবার ওই কর্মকর্তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

 

ব্যাংক কর্তৃপক্ষ তার কাছ থেকে এ পর্যন্ত নগদ ও এফডিআর (নগদায়ন যোগ্য) মোট এক কোটি ৬৯ লাখ টাকা উদ্ধার করেছে। অবশিষ্ট টাকা উদ্ধারের লক্ষ্যে অভিযুক্ত কর্মকর্তার কাছ থেকে একটি অগ্রিম চেকসহ তার স্ত্রীর নামে রায়ের বাজারে অবস্থিত ফ্ল্যাটের মূল দলিল ব্যাংকের জিম্মায় নিয়েছে।

 

সার্বিক বিষয়ের ওপর তার কাছ থেকে একটি অঙ্গীকারনামাও নিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ। এ ব্যাপারে ব্যাংকের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সর্বোচ্চ সতর্কতাসহ দাপ্তরিক কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। ইতোমধ্যে মঙ্গলবার মতিঝিল থানায় ব্যাংকের পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়েছে (মামলা নম্বর- ২১)।

 

আরো কোনো আত্মসাৎ বা অনিয়ম হয়েছে কি না তা খতিয়ে দেখতে ব্যাংকের ভিজিল্যান্স ডিপার্টমেন্ট এবং অভ্যন্তরীণ নিরীক্ষা বিভাগের তদন্তকার্য অব্যাহত রয়েছে।

 

ব্যাংকের কোনো গ্রাহকের আমানত হিসাব থেকে কোনো অর্থ আত্মসাৎ হয়নি এবং শাখার সব গ্রাহকের স্বার্থ সুরক্ষিত আছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়

মতামত...