,

সর্বশেষ
bnr ad 250x70 1

জাতিসংঘের ‘এজেন্ট অব চেইঞ্জ’ অ্যাওয়ার্ডে ভূষিত হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

pm-prise-usaআন্তর্জাতিক ডেস্ক,বিডিনিউজ রিভিউজঃ  লিঙ্গ সমতা ও নারীর ক্ষমতায়নে বিশেষ অবদানের জন্য জাতিসংঘের ‘এজেন্ট অব চেইঞ্জ’ অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় এই পুরস্কার দেশের জনগণকে উৎসর্গ করে তিনি বলেছেন- পরিবর্তনের সত্যিকার এজেন্ট হিসেবে বাংলাদেশের নারীদের জন্য এটি একটি স্বীকৃতি।

বুধবার স্থানীয় সময় সন্ধ্যায় জাতিসংঘ সদর দফতরে এই পদক প্রদান করা হয়। নারীর ক্ষমতায়নে বিশেষ ভূমিকার জন্য শেখ হাসিনাকে এই পদকে ভূষিত করলো UN WOMEN।

এ সময়, লিঙ্গ বৈষম্য নিরসনেও তাঁর অবদানের জন্য ভূয়সী প্রশংসা কুড়িয়েছেন শেখ হাসিনা। পরিবর্তনের জন্য তাঁর নীতির উপর ভরসা রাখায় এসময় বাংলাদেশের জনগণকে এই পুরস্কার উৎসর্গ করেন শেখ হাসিনা।

এদিকে, উগ্রবাদীদের মদদ না দিতে বিশ্ববাসীর প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আহ্বান জানিয়েছেন। জাতিসংঘের ৭১’তম অধিবেশনের সাধারণ পরিষদে দেয়া ভাষণে প্রধানমন্ত্রী সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে বাংলাদেশের অবস্থান তুলে ধরেন।

তিনি বলেন, মতের ভিন্নতা থাকা সত্ত্বেও মানবতার স্বার্থে বিশ্ব থেকে সন্ত্রাস দূর করতে হবে। এজন্য টেকসই ও প্রাসঙ্গিক সংস্থা তৈরিতে তাগিদ দেন তিনি।

মতামত...