,

সর্বশেষ
bnr ad 250x70 1

জাতিসংঘ প্যানেলের সদস্য হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

hasina-v monনিজস্ব প্রতিবেদক , ঢাকা , বিডি নিউজ রিভিউজ ডটকম :: জাতিসংঘ ‘ইউনাইটেড নেশনস হাই লেভেল প্যানেল অন ওয়াটার’ নামে একটি প্যানেলের সদস্য হলেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার জাতিসংঘ মহাসচিব বান কি মুন প্রধানমন্ত্রীকে ফোন করে সদস্য হওয়ার আহ্বান জানালে এতে সম্মতি দেন শেখ হাসিনা।  প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান,  তিনি বলেন, ফোনালাপে তারা পারস্পরিক শুভেচ্ছা বিনিময় করে বান কি-মুন বাংলাদেশের প্রধানমন্ত্রীকে জাতিসংঘ ‘ইউনাইটেড নেশনস হাই লেভেল প্যানেল অন ওয়াটার’ নামে একটি প্যানেলে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে সদস্য হিসেবে রাখার প্রস্তাব করেন । প্রধানমন্ত্রী এই প্রস্তাবে সম্মতি জানান।

ইহসানুল করিম বলেন, আগামী জুন মাসের প্রথম সপ্তাহে জাতিসংঘে পুলিশের একটি সম্মেলন হবে। এই সম্মেলনে বাংলাদেশ থেকে উচ্চ পর্যায়ের একটি দল পাঠাতে প্রধানমন্ত্রীকে অনুরোধ করেন বান কি-মুন। আগামী ডিসেম্বরে ঢাকায় গ্লোবাল ফোরাম অন মাইগ্রেশন অ্যান্ড ডেভেলপমেন্ট শীর্ষক একটি সম্মেলন অনুষ্ঠিত হবে।

প্রেস সচিব  বলেন, ফোনালাপে এই সম্মেলনে অংশ নিতে জাতিসংঘ মহাসচিবকে আমন্ত্রণ জানান বাংলাদেশের প্রধানমন্ত্রী। তিনি জানান, প্রধানমন্ত্রী বান কি-মুনকে বলেন, বাংলাদেশ এখন স্থিতিশীল। সকল রাজনৈতিক দল এখন ইউনিয়ন কাউন্সিল পর্যায়ের স্থানীয় সরকার নির্বাচনে অংশগ্রহণ করছে। সকলে নির্বাচনের কাজে ব্যস্ত। এর আগে সকল দলের অংশগ্রহণে পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রয়েছে।

 

বি এন আর/১৬২৮/০০১/এন

মতামত...