,

সর্বশেষ
bnr ad 250x70 1

জাতীয় পরিচয়পত্র সংশোধন করে স্মার্ট কার্ড পাওয়ার সুযোগ উপজেলায়

নিজস্ব প্রতিবেদক, ২২মে,বিডিনিউজ রিভিউজ.কম:: সারাদেশে স্মার্ট জাতীয় পরিচয়পত্র মুদ্রণ ও বিতরণের লক্ষ্যে ৩ পর্যায়ে সকল জেলার সদর উপজেলায় এবং ৪র্থ পর্যায়ে অন্যান্য সকল উপজেলায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে। ইতোমধ্যে স্মার্ট কার্ড মুদ্রণের জন্য ৩য় পর্যায়ের অন্তভ‚ক্ত এলাকায় সংশোধন কার্যক্রম সম্পাদন করা হয়েছে। বর্তমানে ৪র্থ পর্যায়ে স্মার্ট কার্ড মুদ্রণের লক্ষ্যে সিটি কর্পোরেশন ও জেলার সদর উপজেলা ব্যতিত সকল উপজেলায় সংশোধনের বিশেষ কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

উপজেলা পর্যায়ে সংশোধনের আবেদন গ্রহণ করা হবে আগামী ০১ জুন’২০১৭খ্রি: পর্যন্ত। নাগরীকদের নিভর্‚ল স্মার্ট জাতীয় পরিচয় পত্র প্রদানের জন্যেই এমন সীদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগ, নির্বাচন কমিশন সচিবালয়, ঢাকা উপ-পরিচালক মো: রুহুল আমিন মল্লিক এর ১৭/০৫/২০১৭ তারিখে স্বাক্ষরিত উপজেলা নির্বাচন কর্মাকর্তা বরাবরে প্রেরিত চিঠিতে এতথ্য জানানো হয়েছে।

চিঠিতে উল্লিখিত কার্যক্রম ব্যাপক ভাবে গ্রহণের জন্য মসজিদ, মন্দির, স্কুল, কলেজ, পত্রিকায় প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ, ক্যাবল অপারেটর, স্থানীয় জনপ্রতিনিধীগণের মাধ্যম সহ সম্ভাব্য পস্থায় প্রচারনার জন্য বলা হয়েছে। প্রচারণার জন্য একটি টেক্সট সংযুক্ত করা হয়েছে। তাতে বলা হয়েছে- অতি সত্বর আপনার এলাকায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম শুরু হতে যাচ্ছে। সর্বাধুনিক প্রযুক্তির নির্ভুল স্মার্ট জাতীয় পরিচয়পত্র পাওয়ার লক্ষ্যে নাগরীকের জাতীয় পরিচয়পত্রে বর্ণিত তথ্য সঠিক আছে কিনা দেখে নেওয়ার জন্য বলা হয়েছে। কোন তথ্যের সংশোধনের প্রয়োজন হলে আগামী ০১/০৬/২০১৭ তারিখ এর মধ্যে সংশ্লিষ্ট উপজেলা/থানা নির্বাচন অফিসে যোগাযোগ করে নির্ধারিত ফরমে আবেদন জমা প্রদান করার জন্য অনুরোধ করা হয়েছে।

মতামত...