,

সর্বশেষ
bnr ad 250x70 1

জাতীয় প্রেস ক্লাব দ্বিবার্ষিক নির্বাচনে ভোট গ্রহণ শুরু

নিউজ ডেস্ক, ৩১ ডিসেম্বর, বিডিনিউজ রিভিউজ.কম:: জাতীয় প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির দ্বিবার্ষিক নির্বাচনে ভোট গ্রহণ চলছে। শনিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীন ভোট গ্রহণ করা হবে। এবারের নির্বাচনে মোট ১ হাজার ২১৮ জন ভোটার পরবর্তী দুই বছরের জন্য তাদের নতুন নেতৃত্ব নির্বাচন করছেন।

মুক্তিযুদ্ধের সপক্ষের সাংবাদিক হিসেবে পরিচিতরা একটি এবং বিএনপি-জামায়াতপন্থি হিসেবে পরিচিত সাংবাদিকরা দুটি পূর্ণ প্যানেল ও একটি আংশিক প্যানেলে বিভক্ত হয়ে এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সভাপতি-সাধারণ সম্পাদকসহ কার্যনির্বাহী কমিটির ১৭ সদস্যের পদের জন্য ৫০ জন প্রার্থী হয়েছেন। এ নির্বাচনে ইলেকট্রনিক পদ্ধতিতে ভোট গ্রহণ ও গণনা অনুষ্ঠিত হবে। পাঁচ সদস্যবিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন তথ্যপ্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার। অন্য সদস্যরা হলেন মো. মোস্তফা-ই-জামিল, জাফর ইকবাল, শাহ আলমগীর ও মো. নাসির উদ্দিন।

মুক্তিযুদ্ধের সপক্ষের সাংবাদিকদের একক প্যানেল থেকে সভাপতি পদে বর্তমান সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান ও সাধারণ সম্পাদক পদে ফরিদা ইয়াসমিন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ফরিদা ইয়াসমিন প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির টানা তিনবারের নির্বাচিত সদস্য। জাতীয় প্রেস ক্লাবের ইতিহাসে এই প্রথম সাধারণ সম্পাদক পদে কোনো নারী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রেস ক্লাবের সর্বশেষ নির্বাচনেও প্রথম নারী যুগ্ম-সম্পাদক ছিলেন তিনি।

বিএনপি-জামায়াতের প্যানেল থেকে সভাপতি পদে এম এ আজিজ ও সাধারণ সম্পাদক পদে কাদের গণি চৌধুরীর নেতৃত্বে পূর্ণাঙ্গ প্যানেল প্রার্থী হয়েছে। এ ছাড়া সভাপতি পদে খন্দকার মনিরুল আলমের নেতৃত্বে একটি পূর্ণাঙ্গ প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। তবে এই প্যানেলের সাধারণ সম্পাদক পদপ্রার্থী আবদুর রহমান খানের মনোনয়নপত্র পাওয়া যায়নি বলে দাবি করা হয়েছে। বর্তমান সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরীর নেতৃত্বে বিএনপিপন্থি সাংবাদিকদের একটি আংশিক প্যানেলও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে।

মতামত...