,

সর্বশেষ
bnr ad 250x70 1

জাতীয় শোক দিবসের কর্মসূচীতে ছিলেননা এমপি নদভী, নেতাকর্মীদের ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, ১৭ আগস্ট, বিডিনিউজ রিভিউজ.কম:: ১৫ আগষ্ট ৪২তম জাতীয় শোক দিবসের কোন কর্মসূচিতে এলাকায় ছিলেন না (চট্টগ্রাম-১৫) সাতকানিয়া-লোহাগাড়া আসনের এমপি ড. অধ্যাপক আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভী।

সারাদেশে এমপি-মন্ত্রীরা নানা আয়োজনের মধ্য দিয়ে নিজ নিজ এলাকায় শোক দিবস পালন করলেও স্থানীয় নেতাকর্মীদের অভিযোগ ব্যক্তিগত সফরে স্ত্রী-পুত্র নিয়ে এমপি নদভী ইউরোপ সফরে থাকার কারণে শোক দিবসের দিন এলাকায় আসেননি অংশগ্রহন করেননি শোক দিবসের কোন কর্মসূচীতে।

জাতীয় শোক দিবস উপলক্ষে সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগ ও অংগসংগঠনের উদ্যোগে র‍্যালী, আলোচনা সভা, দোয়া মাহফিল ও কাঙালী ভোজের আয়োজন করা হয়। এসব আয়োজনের সাথে স্থানীয় এমপি আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভীর কোন সম্পৃক্ততা ছিল না। এমনকি আয়োজনের ব্যাপারে কোন খোঁজ খবরও রাখেন নি বলে অভিযোগ করেছেন সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

শোক দিবসের আলোচনা সভায় ও কোন কর্মসূচিতে এমপি উপস্থিত না থাকায় স্থানীয় আওয়ামী লীগ নেতারা শোক দিবসের আলোচনা সভায় প্রকাশ্যে বক্তব্য দিয়ে বিশাদাগার করেন এমপির বিরুদ্ধে। সভায় তারা অভিযোগ করে বলেন, আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নির্বাচিত হয়ে এমপি নদভী কিভাবে জাতির পিতার শোক দিবসে অনুপস্থিত থাকেন। দেশের সব স্থানে এমপি-মন্ত্রীরা নানা আয়োজনের মধ্য দিয়ে শোক দিবস পালন করছেন, অথচ ওনি শোকের মাসে বিদেশে গিয়ে পরিবার পরিজন নিয়ে প্রমোদ ভ্রমন করছেন।

সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী বলেন, জননেত্রী শেখ হাসিনা এমপি নদভী সাহেবের হাতে নৌকা প্রতিক তুলে দিয়ে উনাকে বাংলাদেশ আওয়ামীলীগের সংসদ সদস্য হওয়ার সুযোগ দিলেও প্রকৃত পক্ষে তিনি মন থেকে কখনো আওয়ামী লীগের হতে পারেননি তাইতো শোকের মাসে তিনি পরিবার পরিজন নিয়ে প্রমোদভ্রমনে বের হয়েছেন। জাতীয় শোক দিবস বড় নাকি বিদেশে এমপি সাহেবের প্রমোদ ভ্রমন বড়। এমপি সাহেব গত ১৫ দিন আগে পরিবার নিয়ে ব্যক্তিগত সফরে ইউরোপে গিয়েছেন। বিদেশে থেকে তিনি দলের কোন কর্মসূচির ব্যাপারে কোন খবর রাখেননি। আমরা এসবের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।

লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সালাউদ্দিন হীরু বলেন লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে দিনব্যাপী নানা কর্মসূচীর আয়োজন করলেও এসব কর্মসূচীতে উপস্থিত ছিলেননা স্থানীয় সংসদ সদস্য ড. অধ্যাপক আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভী। আমরা শুনেছি তিনি শোকের মাসে পরিবার পরিজন নিয়ে ইউরোপে প্রমোদভ্রমনে বের হয়েছেন। এমপি সাহেব নিজেকে নিয়ে ব্যস্ত, দলের কোন কর্মকাণ্ডে উনার সম্পৃক্ততা নেই। আওয়ামী লীগ সরকারের এমপি হয়েও তিনি এলাকায় সরকারী উন্নয়ন কর্মকাণ্ড করেন নাগরিক কমিটির ব্যানারে। এমনকি জামায়াতের দূর্গখ্যাত সাতকানিয়া-লোহাগাড়ায় আওয়ামী লীগের কার্যক্রম ব্যাপকভাবে প্রচার ও প্রসার করতে কেন্দ্রীয় নির্দেশনা থাকলেও এ বিষয়ে ওনার কোন মাথাব্যাথা নেই। আমরা এসবের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।

এমপি ড. অধ্যাপক আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভীর সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও মোবাইলে পাওয়া যায়নি। তার ব্যক্তিগত সহকারী এরফানুল করিম চৌধুরী ও শাহাদত হোসাইন এর মোবাইলে ফোন করলেও তারা ফোন ধরেননি।

মতামত...