,

সর্বশেষ
bnr ad 250x70 1

জাতীয় শোক দিবসে চসিক আয়োজিত রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার ফলাফল

a (10)নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম সিটি কর্পোরেশন আয়োজিত রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের ফলফল। রচনা প্রতিযোগিতায় ক বিভাগ বিষয় ‘বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন’ ৮ম শ্রেনী থেকে দশ শ্রেনী। প্রথম হয়েছেন ইমারাতুন্নেছা চসিক বালিকা উচ্চ বিদ্যালয় ১০ শ্রেনীর ছাত্রী নাভানা আকতার, যুগ্মভাবে দ্বিতীয় হয়েছেন চট্টগ্রাম কলেজিয়েট স্কুল এর ৯ম শ্রেনীর ছাত্র অর্ণব চৌধুরী ও কৃষ্ণকুমারী সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেনীর ছাত্রী পাপিয়া সুলতানা, যুগ্মভাবে তৃতীয় হয়েছেন হাজী আবদুল আলী সিটি কর্পোরেশন স্কুলের ৮ম শ্রেনীর ছাত্রী নাবিলা সুলতানা ও সরাইপাড়া সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেনীর ছাত্রী আকলিমা আকতার, চতুর্থ হয়েছেন কৃষ্ণকুমারী সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেনীর ছাত্রী আঞ্জুমান আরা আরজু, পঞ্চম হয়েছেন বাকলিয়া সরকারী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্র সাকিব হোসেন, ষষ্ঠ হয়েছেন জামাল খান কুসুমকুমারী সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেনীর ছাত্রী সুমাইয়া নাসরিন, ৭ম হয়েছেন কে বি এ এইচ দোভাষ সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেনীর ছাত্রী প্রীতি দাশ, ৮ম হয়েছেন হাজী আবদুল আলী সিটি কর্পোরেশন স্কুলের ৮ম শ্রেনীর ছাত্রী তাজরিন আকতার,

খ বিভাগ- রচনা প্রতিযোগিতায় বিষয় ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ একাদশ শ্রেনী থেকে ¯œাতক শ্রেনী। প্রথম হয়েছেন কাপাসগোলা সিটি কর্পোরেশন মহিলা কলেজ এর একাদশ(মানবিক) শ্রেনীর ছাত্রী সাদিয়া খানম, যুগ্মভাবে দ্বিতীয় হয়েছেন সরাইপাড়া সিটি কর্পোরেশন ডিগ্রী কলেজ এর একাদশ শ্রেনীর শারমিন আকতার ও জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা ষোলশহর চট্টগ্রাম এর আলিম দ্বিতীয় বর্ষের ছাত্র মুহাম্মদ ফয়সাল আহমদ, যুগ্মভাবে তৃতীয় হয়েছেন অপর্ণা চরণ সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ এর একাদশ (ব্যবসা শিক্ষা)র ছাত্রী ফারজানা আকতার ফাহিমা ও কাপাসগোলা সিটি কর্পোরেশন মহিলা কলেজ এর একাদশ (বিজ্ঞাণ)শ্রেনীর ছাত্রী মাহমুদা আকতার, চতুর্থ হয়েছেন কাপাসগোলা সিটি কর্পোরেশন মহিলা কলেজ এর অনার্স ২য় বর্ষের ছাত্রী রিমি ভট্টাচার্য্য, পঞ্চম হয়েছেন পোস্তারপাড় আছমা খাতুন সিটি কর্পোরেশন মহিলা কলেজ এর একাদশ শ্রেনীর ছাত্রী মাহমুদা আকতার কলি, ষষ্ঠ হয়েছেন আইয়ুব বিবি সিটি কর্পোরেশন স্কুল ও কলেজ এর ছাত্রী সাদিয়া সুলতানা ফারুকী, ৭ম হয়েছেন পাঁচলাইশ এস এম নাসির উদ্দিন স্কুল এন্ড কলেজ এর একাদশ (বিজ্ঞাণ) শ্রেনীর ছাত্রী ফাতেমাতুজ জোহরা সাদিয়া, ৮ম হয়েছেন আইয়ুব বিবি সিটি কর্পোরেশন স্কুল ও কলেজ এর ছাত্র রাশেদুল ইসলাম।

চিত্রাংকন প্রতিযোগিতা ক বিভাগে প্রথম হয়েছেন অনন্যা চৌধুরী, যুগ্মভাবে দ্বিতীয় হয়েছেন সামিয়া আহমেদ চৌধুরী ও পিয়াস পাল, যুগ্মভাবে তৃতীয় হয়েছেন নওশিন নাওয়াল ও দেবরুপা বণিক, উৎসাহ পুরষ্কার এর জন্য নির্বাচিত হয়েছেন ইশরাত জাহান জেমিমা, সেঁজুতি বড়–য়া ও জাবিরুল ইসলাম।
খ বিভাগে প্রথম হয়েছেন মরিয়ম রশিদ প্রমা, যুগ্মভাবে দ্বিতীয় হয়েছেন দিপ্ত আচার্য্য ও মো. বেলাল, যুগ্মভাবে তৃতীয় হয়েছেন মাইমুনা মঞ্জুর ও সাহেদা আকতুর সুচি, উৎসাহ পুরষ্কার এর জন্য নির্বাচিত হয়েছেন উম্মে রোকেয়া, স্বপ্নিল বড়–য়া ও হাসান মাহমুদ দিহান।
গ বিভাগে প্রথম হয়েছেন অর্ণব চৌধুরী, যুগ্মভাবে দ্বিতীয় হয়েছেন শারিবা তাসনিম প্রিয়া ও মো. সরওয়ার জামান, যুগ্মভাবে তৃতীয় হয়েছেন সাজ্জাতুল ইসলাম ও নুসরাত জাহান, উৎসাহ পুরষ্কার এর জন্য নির্বাচিত হয়েছেন সুমাইয়া জান্নাত, সজিব সরকার ও আয়শা তাসনিম ঐশী।
উক্ত পুরষ্কার প্রাপ্তদের আগামী ২২ আগষ্ট ২০১৬ খ্রি. সকাল ১০ টায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন কে বি আবদুস সাত্তার মিলনায়তনে পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো।

মতামত...