,

সর্বশেষ
bnr ad 250x70 1

জাতীয় সংকট উত্তরণে নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগ: মহিউদ্দিন চৌধুরী

cনিজস্ব প্রতিবেদক,বিডিনিউজ রিভিউজঃ চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ জাতীয় সংকট উত্তরণে নেতৃত্ব দিয়েছে। এই প্রত্যয়ে ঐক্যবদ্ধ শক্তির কোন বিকল্প নেই। তাই তৃণমূল পর্যায়ে নেতাকর্মীদের কিছু নিদের্শনা মানতে হবে।

রোববার (৯ অক্টোবর) বিকাল ৫টায় দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে আসন্ন বাংলাদেশ আওয়ামী লীগের ২০তম কেন্দ্রীয় সম্মেলনে যোগদান উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ শক্তিশালী ভিত্তির উপর দাঁড়িয়ে আছে। এই ভিত্তিকে আরো মজবুত করতে হবে। তিনি তাঁর বক্তব্যে আরো বলেন, দূর্দিনের সহযোদ্ধাদের নিয়ে জননেত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ নিয়ে আওয়ামী লীগ এগিয়ে যাবে।

দলের কর্মকান্ডকে তৃণমূল পর্যায়ে পরীক্ষিত নেতাকর্মীদের দলে অর্ন্তভুক্তকরণের উপর গুরুত্ব আরোপ করেছেন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দিন বলেন, দলের পদ পদবী নিয়ে যারা বিভিন্ন প্রকার ফায়দা লুঠছেন এবং নিজের এলাকায় যাদের কোন সাংগঠনিক ভিত্তি নাই-তারা দলের পদে থাকা সমীচীন নয়। তিনি এলাকায় নতুনভাবে গড়ে উঠা নেতৃত্বকে সামনে এগিয়ে আসার আহ্বান জানান।

তিনি বলেন, শেখ হাসিনা জীবনের ঝুঁকি নিয়ে আজকে দল ও রাষ্ট্র পরিচালনা করছেন। কিন্তু আমরা তাঁর দায়িত্বপ্রাপ্ত কর্মী হিসেবে সংগঠনকে সেভাবে সময় দিচ্ছি না। এ সংস্কৃতি আমাদের পরিহার করতে হবে। নতুন চেতনাকে জাগ্রত করে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে দেশকে জঙ্গীবাদমুক্ত করতে আসুন আমরা সামনের দিকে এগিয়ে যায়।

কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী নির্ধারিত কাউন্সিলর ও প্রতি ওয়ার্ড ও থানা থেকে ডেলিগেট সহ বিপুল সংখ্যক নেতাকর্মী সম্মেলনে অংশগ্রহণ করবেন এ লক্ষে প্রতি ওয়ার্ড ও থানা থেকে ডেলিগেটের নামের তালিকা অন্তর্ভুক্তি করে আগামী ১৭ অক্টোবর সন্ধ্যার মধ্যে দলীয় কার্যালয়ে জমা দেওয়ার অনুরোধ করা হচ্ছে। সভার অপর সিদ্ধান্তে আগামী ১৮ই অক্টোবর মঙ্গলবার বিকাল ৪টায় জেলা পরিষদ মিলনায়তনে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভার সিদ্ধান্ত গৃহীত হয়।

কার্যনির্বাহী কমিটির সভায় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মাহাতাব উদ্দিন চৌধুরী, আলহাজ্ব নঈম উদ্দিন চৌধুরী, এড. সুনীল কুমার সরকার, আলহাজ্ব খোরশেদ আলম সুজন, এম. জহিরুল আলম দোভাষ, সম্পাদক মন্ডলীর সদস্য আলহাজ্ব বদিউল আলম, এম.এ রশিদ, নোমান আল-মাহামুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহামুদ হাসনি, প্রমুখ।

মতামত...