,

সর্বশেষ
bnr ad 250x70 1

জামাত নেতা তোফাইল রাজধানীতে আটক

তোফায়েলনিজস্ব প্রতিবেদক,ঢাকা,১২, জানুয়ারি (বিডি নিউজ রিভিউজ ডটকম):রামু বৌদ্ধ মন্দিরে হামলা ও দুর্গাপূজায় দুটি মন্দিরে হামলার পরিকল্পনায় অভিযুক্ত নাইক্ষ্যংছড়ির উপজেলা চেয়ারম্যান তোফাইল আহমদ আবারো গ্রেপ্তার হয়েছেন। সোমবার ভোররাত রাজধানীর একটি অভিজাত হোটেল থেকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই তাকে আটক করে। সর্বশেষ  আটকের পর এ পর্যন্ত তিনি তিনবার পুলিশের হাতে আটক হন। গ্রেপ্তারের পর পিবিআই সদস্যরা তাকে জিজ্ঞাসাবাদের জন্যে নিয়ে যায়। পরিবারের সদস্যরা জানান,চেয়ারম্যান তোফাইল আহমদ সরকারি একটি ট্রেনিং-এ ঢাকায় অবস্থান করছিলেন। তিনি ঢাকার সুন্দরবন হোটেলের ছিলেন। সোমবার ভোররাত তিনটার দিকে একদল লোক এসে আইন-শৃংখলা বাহিনীর সদস্য পরিচয়ে তাকে গাড়িতে তুলে নিয়ে যায়। ঘটনার পর থেকে এ পর্যন্ত তার কোন সন্ধান পাওয়া যাচ্ছে না দাবি পরিবারের । এ কারণে তারা খুবই উদ্বিগ্ন।

নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ আবুল খায়ের ও রামু থানার অফিসার ইনচার্জ আবদুল মজিদ তাদের কাছে এ ব্যাপারে  কোন তথ্য চায় নেই বলে জানান।

নাইক্ষ্যংছড়ি থানা পুলিশ জানান, নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান তোফাইল আহমদ রামুর বৌদ্ধ মন্দিরে হামলায় প্রধান আসামি ও নাইক্ষ্যংছড়ি উপজেলার বর্তমান ভাইস চেয়ারম্যান কামাল উদ্দিনকে হত্যা প্রচেষ্টা মামলার অন্যতম আসামিসহ ডজনাধিক মামলায় অভিযুক্ত। তিনি রামু মন্দিরে হামলার মামলায় পলাতক ছিলেন। মাঝখানে গত ৩ ডিসেম্বর হাইকোর্টের রিটের কপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান কামাল উদ্দিনকে জমা দিয়ে পুনরায় চেয়ানম্যান পদ ফিরে আসেন। অবশ্য নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার আবু শাফায়াত মো: শাহেদুল ইসলাম এ ধরনের কোন কাগজ পত্র চেয়ারম্যান তোফাইলের পক্ষ থেকে বা ঊর্ধ্বতন কোন কর্তৃপক্ষ থেকে পাননি বলে জানান। জামায়াত নেতা তোফাইল আহমদ আটকের খবরে এলাকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। প্রকাশ, তোফাইলের গ্রেপ্তারের খবর পেয়ে তাকে তদবির করে ছাড়িয়ে নিতে তার পরিবারের সাথে ক্ষমতাসীন দলের দু’জন নেতা বিমানে করেই ঢাকা গেছেন ।

 

মতামত...