,

সর্বশেষ
bnr ad 250x70 1

জামায়াতের ডাকা ঢিলাডালা হরতাল চলছে

Hartal dilaনিজস্ব প্রতিবেদক,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা, সারাদেশে  চলছে জামায়াতের ডাকা ঢিলাডালা হরতাল চলছে । সোমবার (২৮ মার্চ) সকাল ৬টা থেকে এ হরতাল শুরু হয়। চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।তবে,রাস্তায় প্রচুর পরিমাণে গাড়ি চলছে, অবস্থা অন্য দিনের মতোই স্বাভাবিক। ঢাকা থেকে ট্রেন গুলো যথা সময়ে ছেড়ে গেছে, ঢাকা অভিমুখি ট্রেনগুলোও যথা সময়েই গন্তব্যে এসেছে।

সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম ‘বাদ দেওয়ার চক্রান্তের’ প্রতিবাদে রোববার (২৭ মার্চ) বিকেলে সংবাদমাধ্যমে পাঠানো এক প্রেসবিজ্ঞপিতে এ হরতাল কর্মসূচি ঘোষণা করেন দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান।

বিজ্ঞপ্তিতে তিনি বলেন, ‘বাংলাদেশ শতকরা ৯০ ভাগ মুসলমানের দেশ। বাংলাদেশের সংবিধানে রাষ্ট্রধর্ম ইসলাম অন্তর্ভুক্ত করা হয়েছে। পৃথিবীর অনেক মুসলিম দেশেই রাষ্ট্রধর্ম ইসলাম রয়েছে। জনগণের পক্ষ থেকে এমন কোনো দাবি ওঠেনি যে, সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাতিল করতে হবে। সরকার যদি সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম ‘বাদ দেওয়ার উদ্যোগ’ গ্রহণ করে, তাহলে এ দেশের সংখ্যাগরিষ্ঠ মানুষ তা কখনো মেনে নেবে না’।

অ্যাম্বুলেন্স, মরদেহবাহী গাড়ি, হাসপাতাল, ফায়ার সার্ভিস ও সংবাদপত্রের সঙ্গে সংশ্লিষ্ট গাড়ি হরতালের আওতামুক্ত থাকবে বলে জানান জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল।

জামাত হরতাল আহবান করলেও দেশের কান জায়গায় তাদের কোন মিছিল মিটিং চোখে পড়েনি। কোথাও কোন গোলযোগের খব্র পাওয়া যায়নি।

অবশ্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় অবশ্য আগেই হুশিয়ারি উচ্চারন করে বলেছে, হরতালে নাশকতার চেষ্টা করা হলে কঠোর হস্তে তা দ্মন করা হবে।

বি এন আর/০০১৬/০০৩/০০২৮/০০৩৬০১/এন

মতামত...