,

সর্বশেষ
bnr ad 250x70 1

জামায়াতের যুদ্ধাপরাধের দায়ে বিচারে হবে,রানা দাশ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম, ১২ ডিসেম্বর (বিডি নিউজ রিভিউজ ডটকম):: আগামী ২৬ মার্চের পর জামায়াত ইসলামীকে যুদ্ধাপরাধের দায়ে বিচারের কাঠগড়ায় তোলা যাবে বলে আশা করছেন আন্তর্জাতিক মানবতাবিরোধী ট্রাইবুনালের প্রসিকিউটর অ্যাডভোকেট ranadasপ্ত।

শনিবার (১২ ডিসেম্বর) বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদ চট্টগ্রাম উত্তর জেলা ও মহানগর শাখার নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়ের সময় এ আশাবাদের কথা জানান তিনি।

রানা দাশগুপ্ত বলেন, আর্ন্তজাতিক অপরাধ ট্রাইব্যুনাল আইন সংশোধন করার উদ্যোগ নিয়েছে সরকার।  ২৬ মার্চের আগেই আইনের সংশোধন আসতে পারে।  যদি সংশোধন হয় সেক্ষেত্রে যুদ্ধাপরাধের দায়ে সংগঠনেরও বিচার করা যাবে।

‘২৬ মার্চের মধ্যে যদি আইনের সংশোধনীর আনা হয় সেক্ষেত্রে আশা করছি ২৬ মার্চের পর যে কোন সময় আমরা প্রসিকিউশন পক্ষ জনগণের দাবি অনুযায়ী জামায়াত ইসলামীর বিরুদ্ধে ট্রাইব্যুনালে যুদ্ধাপরাধের অভিযোগ আনতে পারব। ’

মতবিনিময়ের সময় যুদ্ধাপরাধের দায়ে জামায়াত নিষিদ্ধের পাশাপাশি তাদের সম্পদ বাজেয়াপ্ত করা প্রয়োজন বলেও মত দেন রানা দাশগুপ্ত।

বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদ চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি মোহাম্মদ জানে আলম সিপনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন নগর আওয়ামী লীগ নেতা বিজয় কিষাণ, ২৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সৈয়দ জাকারিয়া, সংগঠনের উত্তর জেলার সভাপতি গোলাম রাসুল মানিক, নগর শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ ফোরকান, বদিউল আলম রাজীব, গোলাম রহমান সাহেদ, নগর ছাত্রলীগের সহ সম্পাদক রাহুল দাশ এবং সৈয়দ মোস্তাফিজুর রহমান।

মতামত...