,

সর্বশেষ
bnr ad 250x70 1

জামিনে মুক্তি পেলেন আলোচিত দারগা রতন

si Ratonনিজস্ব প্রতিবেদক,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা, প্রায় দুই মাস জেলে থাকার পর স্ত্রীর অসুস্থতায় জামিন পেয়েছেন রাজধানীর আদাবর থানার আলোচিত এসআই রতন কুমার হাওলাদার।

সোমবার ঢাকার ৪ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সালেহউদ্দিন আহম্মেদ জামিনের আদেশ দেন। এর আগে মানবিক কারণে তাকে জামিন দেওয়ার জন্য আদালতে  লিখিত আবেদন জানান বাদী।

রাজধানীর মোহাম্মদপুরে শিয়া মসজিদের কাছে গত ৩১ জানুয়ারি আশা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে হেনস্থা করেন এসআই রতন।

ট্রাইব্যুনালের পেশকার ফোরকান মিয়া সাংবাদিকদের জানান, বাদীর সঙ্গে আসামির আপোশ হয়েছে। আসামির স্ত্রী অসুস্থ থাকায় জামিনে আপত্তি জানাননি বাদী। এ কারণে আদালত আসামির জামিন দেন।

আসামিপক্ষের আইনজীবী সাইদুর রহমান মানিক বলেছেন, ১০ হাজার টাকা মুচলেকায় বিচারক জামিন দিয়েছেন এসআই রতনকে। একই সঙ্গে পরবর্তী তারিখেও আসামিকে আদালতে হাজির করা হবে। এক্ষেত্রে তার জামিনে মুক্তি পেতে কোনো বাধা রইল না।

সোমবার সন্ধ্যায় এ ব্যাপারে কথা হয় কেন্দ্রীয় কারাগারের জেলার নেছারুল হকের সঙ্গে। তিনি বলেন, ‘শুনেছি, জামিন হয়েছে। কাগজ হাতে পেলেই ছেড়ে দেওয়া হবে।’ তবে রাতে কারাগারের অপর একটি সূত্র জানায়, রতন সাড়ে ৭টার দিকে কারাগার থেকে মুক্তি পান।

৩১ জানুয়ারি বিশ্ববিদ্যালয় থেকে ফিরছিলেন ওই ছাত্রী। শিয়া মসজিদের কাছে ওই ছাত্রীর পথরোধ করেন রতন। এরপর পাশের একটি দোকানে নিয়ে অন্যদের বের করে দিয়ে তল্লাশির নামে ওই ছাত্রীকে হয়রানি করা হয়। এ ঘটনা গণমাধ্যমে প্রকাশ পেলে ১ ফেব্রুয়ারি গ্রেফতার করা হয় রতনকে। পুলিশের বিভাগীয় তদন্তে অভিযোগের সত্যতা না মিললেও বিচার বিভাগীয় তদন্তে এর সত্যতা পাওয়া যায়। এরপরই রতনের বিরুদ্ধে মামলা করেন ভুক্তভোগী ওই ছাত্রী। এর আগে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

 

বি এন আর/০০১৬/০০৩/০০২৯/০০৩৬৩২/এন

মতামত...