,

সর্বশেষ
bnr ad 250x70 1

জাল সনদে চাকরি পেকুয়ায় সাব-রেজিস্ট্রার গ্রেফতার

pপেকুয়া (কক্সবাজার) সংবাদদাতা, বিডিনিউজ রিভিউজঃ জাল সনদ নিয়ে চাকরি করার অভিযোগে চকরিয়া সাব-রেজিস্ট্রার পরিতোষ কুমার দাসকে (৫৪) গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার ২১ সেপ্টেম্বর দুপুরে কক্সবাজারের পেকুয়া উপজেলা সাব-রেজিস্ট্রার অফিস থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে চকরিয়া উপজেলা জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট তাকে জেলহাজতে প্রেরণ করে।

দুর্নীতি দমন কমিশন চট্টগ্রাম অঞ্চল-১-এর উপ-সহকারী পরিচালক আহামদ ফরহাদ হোসেন বিডিনিউজ রিভিউজকে জানান, পরিতোষ কুমার দাস চকরিয়া সাব-রেজিস্ট্রার অফিসের পাশাপাশি অতিরিক্ত দায়িত্ব হিসেবে পেকুয়া উপজেলা সাব-রেজিস্ট্রারের অফিসে কর্মরত ছিলেন। পরিতোষ মুক্তিযুদ্ধকালীন মুজিবনগর সরকারের কর্মচারী হিসেবে চাকরিতে যোগদান করেন। পরবর্তী সময়ে বিভিন্ন সাব-রেজিস্ট্রার অফিসে খণ্ডকালীন সাব-রেজিস্ট্রার হিসেবে দায়িত্ব পালন।

তিনি জানান, চাকরি যোগদানের সময় এসএসসি পাসের সনদ দিলেও ১৯৮৫ সালের ২৭ ফেব্রুয়ারি মুজিবনগর সরকারের কর্মচারীদের চাকরি আত্মীকরণের জন্য পরিতোষ কুমার দাস সাব-রেজিস্ট্রার পদের আবেদনে এমএসসির জাল সনদ দিয়ে সংস্থাপন মন্ত্রণালয়ে আবেদন করেন।

উপসহকারী পরিচালক আহামদ ফরহাদ হোসেন আরো জানান, সাব-রেজিস্ট্রার একটি প্রথম শ্রেণির পদ। ওইপদের জন্য এমএসসি পাসের আসল সনদ না দিয়ে পরিতোষ কুমার দাস এতোদিন জাল সনদ দিয়ে দিয়ে চাকরি করেছেন। এ জন্য তার বিরুদ্ধে ঢাকার শাহবাগ থানায় মামলা দায়ের করা হয়েছে।

মতামত...