,

সর্বশেষ
bnr ad 250x70 1

জাসদ আবারো ভাঙলো

aনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা  আবারো ভাঙলো জাসদ।জাতীয় সম্মেলনে কমিটি গঠনকে কেন্দ্র করে দুই গ্রুপের নেতৃত্বে পাল্টাপাল্টি কমিটি ঘোষণা করা হয়েছে। তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এবং শিরিন আক্তার এমপির নেতৃত্বে একটি কমিটি এবং শরীফ নুরুল আম্বিয়া, নাজমুল হক প্রধান এমপি ও মাঈনুদ্দিন খান বাদল এমপির নেতৃত্বে পাল্টা একটি কমিটি গঠন করা হয়েছে।

রাজধানীর মহানগর নাট্য মঞ্চে আয়োজিত জাসদের দুইদিনব্যাপী জাতীয় সম্মেলনের শনিবার  শেষদিনে কাউন্সিল অধিবেশন অনিষ্ঠত হয়। অধিবেশনে উপস্থিত কেন্দ্রীয় এক নেতা এবং চট্টগ্রামের এক নেতা জানান, অধিবেশনে সভাপতি হিসেবে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর নাম ঘোষণার পর সাধারণ সম্পাদক হিসেবে নাজমুল হক প্রধান এমপির নাম ঘোষণা করা হয়-এসময় সাথে সাথে শিরিন আক্তার এমপির নামও সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করেন কাউন্সিলে উপস্থিত নেতাকর্মীদের একটি অংশ। এই নিয়ে দুই পক্ষের মধ্যে হৈচৈ শুরু হয়।

বর্তমান সংসদে জাসদের ৬ জন এমপির মধ্যে ৪জন এমপি সাধারণ সম্পাদক হিসেবে নাজমুল হক প্রধানের নাম প্রস্তাব করেন। তবে অপরপক্ষ সেই প্রস্তাব না না মেনে  সম্মেলন থেকে বিক্ষুদ্ধ হয়ে চলে যায় । রাতে  ৪ এমপি মাঈনুদ্দিন খান বাদল এমপি, নাজমুল হক প্রধান এমপি, লুৎফা তাহের এমপি, রেজাউল করিম তানসেন এমপি   জাতীয় প্রেসক্লাবের সামনে গিয়ে জাসদের নতুন কমিটি ঘোষণা করেন। মাঈনুদ্দিন খান বাদল এমপি উপস্থিত নেতাকর্মীদের সামনে সভাপতি হিসেবে শরীফ নুরুল আম্বিয়া এবং সাধারণ সম্পাদক হিসেবে নাজমুল হক প্রধানের নাম ঘোষণা করলে উপস্থিত নেতাকর্মীরা তা সমর্থন করেন। এসময় উপস্থিত চার এমপিসহ অন্যান্য নেতারা কার্যকরী সভাপতি পদে মাঈনুদ্দিন খান বাদল এমপির নাম ঘোষণা করেন। এসময় উপস্থিত নেতাকর্মীরা তাতে সমর্থন জানান।

 

বি এন আর/০০১৬০০৩০০১৩/০০০১৯৮/পি

মতামত...