,

সর্বশেষ
bnr ad 250x70 1

জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকীতে ফ্রান্স বিএনপির দোয়া ও আলোচনা সভা

aমোঃ ফজলুল করিম শামীম, ফ্রান্স প্রতিনিধি,বিডি নিউজ রিভিউজ ডটকমঃ সোমবার, ৩০ মে ফ্রান্সের রাজধানী প্যারিসের লাচ্যাপেলের এক হলে বাংলাদেশ জাতীয়তাবাদী দল, বিএনপি, ফ্রান্স শাখার উদ্যোগে বহুদলীয় রাজনীতির প্রবক্তা, রাখাল রাজা, মহান স্বাধীনতার ঘোষক, আধুনিক বাংলাদেশের রূপকার, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৫ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ফ্রান্স বিএনপির সহ সভাপতি শাহেদ আলির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এ তাহের এর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় জিয়াউর রহমানের দেশপ্রেম, দর্শন, আদর্শ, রাজনৈতিক প্রজ্ঞা ও জীবনীর উপর আলোকপাত করা হয়। সেই সাথে আধুনিক ও সমৃদ্ধ বাংলাদেশের রূপকার জিয়াউর রহমানের আদর্শ বুকে ধারণ করে দেশ বিদেশে সকল জিয়ার সৈনিকদের গণতন্ত্র ও সার্বভৌমত্ত রক্ষায় কঠোর ও দৃপ্ত আন্দোলনের প্রস্তুতি নেয়ার আহ্বান জানানো হয়।  

ফ্রান্স বিএনপির সভাপতি জনাব সাইফুর রহমান টেলিকনফারেন্সে উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন। তিনি বলেন, বর্তমানে দেশের এই চরম ও দুর্বিষহ দুঃসময়ে জিয়াউর রহমানের আদর্শের সঠিক বাস্তবায়নে ও দেশ রক্ষায় দেশে বিদেশে জিয়াউর রহমানের প্রতিটি সূর্য সৈনিককে মেজর জিয়ার রনাজ্ঞনের বীর যোদ্ধার রুপ ধারণ করে সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষায় ঝাপিরে পরতে হবে। সেই সাথে উপস্থিত সকল ফ্রান্স বিএনপির নেতা কর্মীকে সফল অনুষ্ঠান আয়োজন করার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। সেই সাথে তার ছেলের মারাত্মক অসুস্থতা কারণে হাসপাতালে ভর্তি জনিত কারণে উক্ত অনুষ্ঠানে তার অনুপুস্থিতির জন্য সকলের কাছে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেন ও ছেলের জন্য দোয়া প্রার্থনা করেন। 

এই আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন ফ্রান্স বিএনপির সহ সভাপতি সানোয়ার হোসেন, তসলিম উদ্দিন, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ওমর গাজী, ফ্রান্স বিএনপি নেতা মাইনুর ইসলাম, রুবেল আহমদ, মোঃ জিয়া, লিয়াকত হোসেন।

আরও উপস্থিত ছিলেন জাহানুর রেজা চৌধুরী, তৌহিদ হোসেন, জামাল উদ্দিন, মামুনুর রশিদ, শাহজালাল, নওশাদ,জহির উদ্দিন, পলাশ, মিজানুর রহমান, মোহাম্মদ জাহিদ হোসেন, এখলাস সহ আরও অনেকে।  অনুষ্ঠানের শুরুতে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। সেই সাথে এই জালিম সরকারের হাত থেকে দেশ ও দেশের জনগন রক্ষায় আল্লাহ্‌ তায়ালার রহমত কামনা করা হয়। এবং বিগত আন্দোলনে শহীদ বিএনপি ও অঙ্গ সংগঠনের সকল নেতা কর্মীর রুহের মাগফিরাত কামনা করা হয়।

মতামত...