,

সর্বশেষ
bnr ad 250x70 1

জিয়ার কবর আছে কিনা যাচাই করার আহ্বান ড. হাছান মাহমুদের

hasan mahmoodনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজ.কম: চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের কবর আছে কিনা সে ব্যাপারে সরকারকে যাচাই করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

সোমবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।ৎ

হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ এ আলোচনার আয়োজন করে।

হাছান মাহমুদ বলেন, সরকারের দেখা উচিত সেখানে জিয়ার কবর আছে কিনা। সেখানে যদি জিয়ার কবর না থাকে তাহলে বুলডোজার দিয়ে কবর গুঁড়িয়ে দেওয়া উচিত। যদি প্রমাণ হয় উদ্যানে জিয়ার মরদেহ নেই তাহলে মরদেহ আছে বলে যারা জাতির সঙ্গে প্রতারণা করেছে তাদের বিচারের আওতায় আনতে হবে।

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতেই বিএনপি নির্বাচনে অংশ নিয়েছে- এমন মন্তব্য করে তিনি বলেন, নারায়াণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি অংশ নিয়েছে। তাই তাদের ধন্যবাদ জানাই। তবে বিএনপি জানে তারা নির্বাচনে জয়লাভ করবে না তবুও তারা অংশ নিয়েছে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য।

হাছান মাহমুদ বলেন, নতুন প্রজন্ম জানে না ১৯৪৭ পর থেকে দীর্ঘ ৯ বছর পাকিস্তানের সংবিধান ছাড়াই চলছিল। তারপর সোহরাওয়ার্দীর হাত ধরে পাকিস্তানের সংবিধান রচিত হয়েছে। তিনি আওয়ামী লীগের অহংকার ও দেশের গর্ব। আওয়ামী লীগের ইতিহাস বাদ দিয়ে জাতীয় ইতিহাস সম্ভব নয় বলেও তিনি মন্তব্য করেন।

স্বাধীনতা পরিষদের উপদেষ্টা হাসিবুর রহমান মানিকের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন টয়েল, বাংলাদেশ শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ প্রমুখ।

মতামত...