,

সর্বশেষ
bnr ad 250x70 1

জেএসসির ফল প্রকাশ আজ পুনঃনিরীক্ষণ আবেদন শুরু রবিবার

নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজ.কম::চলতি বছরের প্রাথমিক শিক্ষা ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও সমমান পরীক্ষার ফল শনিবার প্রকাশিত হবে। এরপর দিন অর্থাৎ রবিবার ৩১ ডিসেম্বর থেকে শুরু হবে পুনঃনিরীক্ষণের আবেদন গ্রহণ।

শনিবার দুপুর ২টায় সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও সমমান পরীক্ষার ফলাফল ঘোষণা করবেন।

ওইদিন দুপুরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোহাম্মদ মোস্তাফিজুর রহমান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে এ ফলাফল প্রকাশ করবেন।

এছাড়াও শনিবার বেলা ১১ টায় গণভবনে প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফল ও ফলের পরিসংখ্যানের কপি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করা হবে।

এদিকে, ফলাফল প্রকাশের দিন বোর্ডের অধীনে পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের ইআইআইএন ব্যবহার করে এবং পরীক্ষার রোল নম্বর দিয়ে ফলাফল সংগ্রহ করতে বলা হয়েছে।

শনিবার দুপুর আড়াইটায় সারাদেশে একযোগে ফলাফল প্রকাশিত হবে জানিয়ে চট্টগ্রাম বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ মাহবুব হাসান বলেন, এবারের জেএসসি পরীক্ষায় প্রথমবারের মতো শারীরিক শিক্ষা, চারু ও কারুকলা এবং কর্ম ও জীবনমুখী শিক্ষা মূল্যায়নের বাইরে থাকছে। এই তিনটি বিষয়ে স্কুলপর্যায়ে পরীক্ষার নেয়া হলেও তা জিপিএর ওপর কোনো প্রভাব ফেলবে না। প্রাপ্ত নম্বর পরীক্ষার্থীর ট্রান্সক্রিপ্টে যোগ হবে।

সূত্র মতে, আগামী ৩১ ডিসেম্বর থেকে এসএমএসের মাধ্যমে উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন গ্রহণ করা হবে। আবেদন গ্রহণের সময়সীমা নির্ধারণ করা হয়েছে আগামী ৬ জানুয়ারি পর্যন্ত।

মতামত...