,

সর্বশেষ
bnr ad 250x70 1

জেএসসি-জেডিসি পরীক্ষায় ৩০ মিনিট আগে কেন্দ্রে প্রবেশ বাধ্যতামূলক

নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজ.কম::মোবাইল ফোনের মাধ্যমে প্রশ্ন ফাঁস ঠেকাতে পাবলিক পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে ঢোকা বাধ্যতামূলক করেছে সরকার।

পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে কোনো পরীক্ষার্থী হলে প্রবেশ না করলে তাকে আর হলে ঢুকতে দেওয়া হবে না বলে জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানান, আগামী ১ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা থেকে এই নিয়ম কার্যকর হবে। জেএসসি-জেডিসির পরীক্ষার্থীরা নির্ধারিত সময়ে পরীক্ষার হলে প্রবেশ না করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

জেএসসি-জেডিসির পর যেসব পাবলিক পরীক্ষা হবে ওইসব পরীক্ষা সূচির সঙ্গেই পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষাকেন্দ্র প্রবেশের বিষয়টি বাধ্যতামূলক করে তা উল্লেখ করা হবে জানান সোহরাব হোসাইন।

জেএসসি ও জেডিসি পরীক্ষা উপলক্ষে মঙ্গলবার সচিবালয়ে জাতীয় মনিটরিং ও আইনশৃঙ্খলা সংক্রান্ত কমিটির সভায় পরীক্ষাকেন্দ্র শিক্ষার্থীদের প্রবেশ নিয়ে সরকারের নতুন সিদ্ধান্তের কথা জানানো হয়।

সভায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. আলমগীর, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব চৌধুরী মুফাদ আহমদ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. এসএম ওয়াহিদুজ্জামান, বিভিন্ন বোর্ডের চেয়ারম্যান, পুলিশ, র‌্যাব, সিআইডি ও এনএসআই প্রতিনিধি এবং জনপ্রশাশন, স্বরাষ্ট্র, তথ্য মন্ত্রণালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন ।

এবারের জেএসসি ও জেডিসি পরীক্ষা ১ নভেম্বর শুরু হবে এবং ১৮ নভেম্বর শেষ হবে।

মতামত...