,

সর্বশেষ
bnr ad 250x70 1

জয়, শুভ জন্মদিন,

joy hasina (kiss)দিলরুবা খানম, বিডিনিউজ রিভিউজঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র, প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ৪৫তম জন্মবার্ষিকী আজ ২৭ জুলাই । মহান মুক্তিযুদ্ধের আগুন ঝরা ১৯৭১ সালের এইদিনে তিনি জন্মগ্রহণ করেন। তার বাবা এম এ ওয়াজেদ মিয়া একজন খ্যাতনামা পরমাণু বিজ্ঞানী এবং মা শেখ হাসিনা বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী।

jay1তার জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন। আজ তার জন্মদিনে বিশেষ কোনো কর্মসূচি নেই। তবে সকালে হোটেল সোনারগাঁওয়ে একটি কর্মসূচিতে অংশ নেবেন সজীব ওয়াজেদ জয়। দিনের বাকি সময় গণভবনে মায়ের সঙ্গেই কাটাবেন বলে জানা গেছে।

১৯৭৫ সালের ১৫ আগস্ট তার নানা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করার পর জয় মায়ের সাথে জার্মানী-লন্ডন হয়ে ভারতে রাজনৈতিক আশ্রয় নেন। ফলে তার শৈশব এবং কৈশর কেটেছে ভারতে। নৈনিতালের সেন্ট জোসেফ কলেজ থেকে স্নাতক করার পর যুক্তরাষ্ট্রের দ্য ইউনিভার্সিটি অব টেক্সাস এ্যট আর্লিংটন থেকে কম্পিউটার বিজ্ঞানে মাস্টার্স করেন। পরবর্তীতে হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে লোকপ্রশাসন বিষয়ে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা করেন।

২০০৮ সালের ২৯ ডিসেম্বরের জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের ইশতেহারে ডিজিটাল বাংলাদেশ গড়ার বিষয়টি সামনে নিয়ে আসেন জয়। আওয়ামী লীগ সরকার গঠন করলে মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থেকে দেশে তথ্য-প্রযুক্তির উন্নয়নে কাজ করে যাচ্ছেন তিনি।

২০১৪ সালের ১৭ নভেম্বর অবৈতনিকভাবে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা পদে নিয়োগ দেয়া হয় সজীব ওয়াজেদ জয়কে। ২০১০ সালের ২৫ ফেব্রুয়ারি জয়কে তার পিতৃভূমি রংপুর জেলা আওয়ামী লীগের প্রাথমিক সদস্যপদ দেয়া হয়। এরমধ্য দিয়ে তিনি আনুষ্ঠানিকভাবে রাজনীতিতে আসেন। ২০০২ সালের ২৬ অক্টোবর ক্রিস্টিন ওভারমায়ারকে বিয়ে করেন জয়। তিনি এক কন্যার জনক।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র, প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের জন্মদিনে বিডিনিউজ রিভিউজ এর পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা।

মতামত...