,

সর্বশেষ
bnr ad 250x70 1

টাইগারদের চ্যালেঞ্জ এখন এশিয়া কাপ

1001ক্রীড়া প্রতিবেদক,ঢাকা,২২, জানুয়ারি (বিডি নিউজ রিভিউজ ডটকম):: এশিয়া কাপ এবং টি২০ বিশ্বকাপের আগে জিম্বাবুয়ের বিপক্ষে চার ম্যাচের এই টি২০ সিরিজটি ছিল বাংলাদেশের পরীক্ষা-নিরীক্ষার সিরিজ। তবে অতিরিক্ত পরীক্ষা-নিরীক্ষা করতে গিয়ে সিরিজ জেতা হয়নি স্বাগতিকদের। জিম্বাবুয়ের বিপক্ষে চার ম্যাচের সিরিজ শেষ হয়েছে ২-২ সমতায়। তাই ফেব্রুয়ারীতে ঘরের মাঠে অনুষ্ঠেয় টি২০ ফরম্যাটের এশিয়া কাপে ভালো খেলাটা এখন অনেক বড় চ্যালেঞ্জ হিসেবে মনে করছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

সিরিজের প্রথম দুটি ম্যাচ জিতে বেশ ভালোভাবে এগিয়ে গিয়েছিল বাংলাদেশ দল। তবে শেষ দুটি ম্যাচ হেরে সিরিজ হাতছাড়া হলো স্বাগতিকদের।

এ বিষয়ে মাশরাফি বলেন, ‘অবশ্যই এই সিরিজে নতুন মুখ হিসেবে কেউ কেউ ভালো করেছে। তবে কিছু ব্যাপার আমরা যেভাবে চেয়েছিলাম সেভাবে হয়নি। আমার মনে হয় এশিয়া কাপের আগে বড় চ্যালেঞ্জ থাকবে এটাই। এখনও ৩-৪ সপ্তাহ সময় আছে এগুলো ঠিক করার। টি২০ ফরম্যাটে হয়ত সবদিন সবকিছু ঠিক হবে না, কিন্তু বেশির ভাগ দিনই যেন আমরা পরিকল্পনা বাস্তবায়ন করতে পারি। আমাদের এখন সেভাবে কাজ করতে হবে।’

অতিরিক্ত পরীক্ষা-নিরীক্ষার কারণে সিরিজে এগিয়ে গিয়েও সিরিজ জেতা হলো না বাংলাদেশ দলের। এ বিষয়ে মাশরাফি বলেন, ‘পরীক্ষা-নিরীক্ষা যাই থাকুক, দিনশেষে আজ (শুক্রবার) ম্যাচ জেতাই ছিল আমাদের একমাত্র উদ্দেশ্য। শেষ দুটি ম্যাচ আমরা ভালো বোলিং করতে পারিনি। ব্যাটিংয়ে কিছু জায়গায় ভালো করেছি। আবার কিছু জায়গা খারাপ করেছি। তবে এই সিরিজে আমরা কিন্তু ভারসাম্যপূর্ণ ব্যাটিং  দাঁড় করাতে পারিনি। একই ভাবে বোলিংও ভালো ছিল না। তাই শেষ ম্যাচে আর জয় পাওয়া হয়নি।

 

 

মতামত...