,

সর্বশেষ
bnr ad 250x70 1

টাইমের বর্ষসেরা ব্যক্তির তালিকায় বাগদাদি!

ঢাকা,০৮ ডিসেম্বর (বিডি নিউজ রিভিউজ ডটকম):: চরমপন্থি সংগঠন ইসলামিক স্টেটের প্রধান ও স্বঘোষিত খলিফা আবু বকর আল বাগদাদি টাইম ম্যাগাজিনের বর্ষসেরা ব্যক্তির তালিকায় স্থান পেয়েছেন । সোমবারtimes1 টাইম ম্যাগাজিনে ২০১৫ সালের সম্ভাব্য বর্ষসেরা ব্যক্তিদের সংক্ষিপ্ত এই তালিকা প্রকাশ করা হয়।
তালিকায় যুক্তরাষ্ট্রের রিপাবলিকান দলের প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পসহ সাতজন স্থান পেয়েছেন।

ভালো-মন্দের বিবেচনায় প্রতিবছর ডিসেম্বরে টাইম ম্যাগাজিনের পক্ষ থেকে বর্ষসেরা ব্যক্তি নির্বাচন করা হয়।বর্ষসেরা ব্যক্তি নির্বাচনে পাঠকদের ভোটের জন্য প্রকাশিত সংক্ষিপ্ত তালিকায় তিন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি ও গুগলের ভারতীয় বংশোদ্ভূত প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সুন্দর পিচাই ৫৮ জকে রাখা হয়েছিল ।
সর্বশেষ সোমবার প্রকাশিত আটজনের সংক্ষিপ্ত তালিকায় স্থান পেয়েছেন আইএসের খলিফা আবু বকর আল বাগদাদি, জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মারকেল, ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি ও রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, যুক্তরাষ্ট্রের রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থী ডোলাল্ড ট্রাম্প, লিঙ্গ বৈষম্য ও তৃতীয় লিঙ্গের অধিকার নিয়ে কাজ করা ক্যাথলিন জেনার ও উবার ড্রব-এর প্রধান নির্বাহী ট্রাভিস কালানিক।যুক্তরাষ্ট্রের মানবাধিকার সংগঠন ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’কেও এই তালিকায় রাখা হয়েছে।
টাইম ম্যাগাজিনের পক্ষ থেকে জানানো হয়েছে সোমবার বর্ষসেরা ব্যক্তির নাম প্রকাশ করা হবে। আজ মঙ্গলবারও চাইলে পাঠকরা এই আটজনের মধ্যে যে কাউকে ভোট দিতে পারবেন।

মতামত...