,

সর্বশেষ
bnr ad 250x70 1

টাকা পেলেই পাসপোর্ট, পরিচালকসহ ৮ আসামি গ্রেফতার

pp directr moydনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ দেশের বিভিন্ন এলাকায় দায়ের করা সাতটি দুর্নীতির মামলায় পাসপোর্ট অফিসের পরিচালকসহ আটজন আসামিকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার তাদের গ্রেফতার করা হয়।

 ঢাকার সেগুন বাগিচা এলাকা থেকে পাসপোর্ট অফিসের পরিচালক মুনসী মুয়ীদ ইকরাম ও উচ্চমান সহকারী সাইফুল ইসলাম, সিলেটের গোপাল গঞ্জ থেকে আরিফুর রহমান ও বাহার উদ্দিন, যশোর থেকে মনিরামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোবারক আলী খা ও মিজানুর রহমান, ফরিদপুর থেকে আকরাম হোসেন ও লালমনির হাট থেকে হাসান আলীকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতদরে ব্যাপারে দুদক সূত্র জানায়, গ্রেফতারকৃত পাসপোর্ট অফিসের পরিচালক মুনসী মুয়ীদ ইকরাম ও উচ্চমান সহকারী সাইফুল ইসলাম শহীদ সোহরাওয়াদী মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যাপক ডা: উত্তম কুমার বড়ুয়ার স্বাক্ষর জাল করে ১৮ জন ব্যক্তির এনওসি তৈরি করে সাধারণ পাসপোর্টকে অফিসিয়াল পাস পোর্ট এ রূপান্তর করেন। এরপর ওই অবৈধ পাসপোর্টের মাধ্যমে পাসপোর্টধারী গণ সরকারী কর্মচারী হিসাবে অবৈধভাবে তুরস্কসহ বিভিন্ন দেশে গমন করে এবং পরবর্তীতে গ্রেফতার হয়ে বাংলাদেশের ভাবমূতি চরমভাবে নষ্ট করেছেন। এনওসিসমূহ জাল ও ভূয়া জানা সত্ত্বেও তা যাচাই না করে পরিচালক মুনসী মুয়ীদ ইকরামসহ ২১ জন আসামী অবৈধ ভাবে আর্থিক লাভবান হন। দুদক কর্মর্কতারা পাসপোর্ট অফিসের পরিচালক মুনসী মুয়ীদ ইকরাম এর ১টি ব্যাংক একাউন্টে ২০১৫ সালের জানুয়ারী থেকে এপ্রিল পর্যন্ত ৪ মাসে ৪২ লাখ টাকা জমা হওয়ার তথ্য প্রমান পেয়েছে। একই সাথে তাদের বিরুদ্ধে ৬৬ জন ব্যক্তি সরকারী কর্মচারী না হওয়া সত্ত্বেও অফিসিয়াল পাসপোর্ট ইস্যু করার প্রমান পাওয়া গেছে। দুর্নীতি দমন কমিশনের উপপরিচালক মো: বেনজীর আহম্মদ (বাদী) এর নেতৃত্বে সহকারী পরিচালক, মো. শফিউল্লাহ গতকাল তাদের দুজনকে গ্রেফতার করে।

এদিকে ভূয়া ঠিকানা দিয়ে চাকরী গ্রহনের অভিযোগে আরিফুর রহমানকে দুদকের সহকারী পরিচালক  দেবব্রত মন্ডল গ্রেফতার করেন।

 

মতামত...