,

সর্বশেষ
bnr ad 250x70 1

টাঙ্গাইলে র‌্যাবের অভিযানে ২ জঙ্গি নিহত বিপুল অস্ত্র উদ্ধার

tবিশেষ সংবাদদাতা, বিডিনিউজ রিভিউজঃ টাঙ্গাইলে র‌্যাবের পাঁচ ঘণ্টার শ্বাসরুদ্ধকর অভিযানে দুই জঙ্গি নিহত হয়েছে।

শনিবার সকালে শহরের পৌর এলাকার কাগমারা এলাকার মির্জামাঠের একটি তিনতলা বাড়িতে র‌্যাব এ অভিযান পরিচালনা করে।

পরে ওই বাড়ি থেকে একটি রিভলবার, একটি পিস্তল, ১২ রাউন্ড গুলি, ১০টি চাপাতি, দুটি ল্যাপটপ ও ৬৪ হাজার টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব-১২ এর কোম্পানি অধিনায়ক অ্যাডিশনাল ডিআইজি মো. শাহাবুদ্দিন খান বিকেল ৪টায় টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে প্রেসব্রিফিংয়ে জানান, গত ২৭ সেপ্টেম্বর শহরের কাগমারা মির্জামাঠের পার্শ্ববর্তী আজাহার আলী মাস্টারের তিনতলা বাড়ির নিচতলায় কলেজছাত্র পরিচয়ে ২০-২৫ বছর বয়সী দুই যুবক একটি রুম বাসা ভাড়া নেয়।

পরে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে ওই বাড়িতে জঙ্গিরা আস্তানা গেড়ে কার্যক্রম চালাচ্ছে। বিষয়টি নিশ্চিত হয়ে আজ সকাল সাড়ে ১০টার দিকে টাঙ্গাইল র‌্যাব-১২ এর ক্রাইম প্রিভেনশন কোম্পানি-৩ এর কোম্পানি কমান্ডার মো. মহিউদ্দিন ফারুকীর নেতৃত্বে র‌্যাব সদস্যরা সেখানে অভিযান চালায়। এ সময় আল্লাহু আকবর ধ্বনী দিয়ে জঙ্গিরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি চালায়। র‌্যাবও পাল্টা গুলি চালালে দুই জঙ্গি নিহত হয়। এ সময় র‌্যাব পুরো এলাকা ঘিরে রাখে।

পরে দুপুর ১টা ৪০ মিনিটে র‌্যাবের বোমা নিষ্ক্রিয় দলসহ র‌্যাব ও পুলিশ সদস্যরা বাড়িটির ভেতরে প্রবেশ করে। এ সময় সেখান থেকে একটি রিভলবার, একটি পিস্তল, ১২ রাউন্ড গুলি, ১০টি চাপাতি, দুটি ল্যাপটপ ও ৬৪ হাজার টাকা উদ্ধার করা হয়।

তবে এখন পর্যন্ত জঙ্গিদের পরিচয় জানা যায়নি। এ ঘটনায় বাড়ির মালিক আজাহার উদ্দিন মাস্টারকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

বাড়িওয়ালা আজাহার উদ্দিন মাস্টার জানান, গত ২৭ সেপ্টেম্বর ওই যুবকরা ছাত্র পরিচয়ে বাসার নিচতলার একটি রুম ভাড়া নেয়। তাদের কাছে ছবি ও ঠিকানা চাইলে তারা জানায়, ২-১ দিনের মধ্যেই দেবে। এরই মধ্যে শনিবার র‌্যাব সদস্যরা বাসায় এসে জিজ্ঞাসা করতেই র‌্যাবের এক সদস্যকে রুমের বাইরে থাকা এক জঙ্গি জাপটে ধরে। পরে তাদের মধ্যে ধস্তাধস্তি শুরু হয়। পরে র‌্যাবের ওপর অপর জঙ্গিরা রুমের ভেতর থেকে গুলি চালায় ও র‌্যাবও পাল্টা গুলি চালায়।

মতামত...