,

সর্বশেষ
bnr ad 250x70 1

টাঙ্গাইল-৪ আসনের উপনির্বাচন ৩১ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক, ২৪ বিডিনিউজ রিভিউজ.কম::  টাঙ্গাইল-৪ আসনের (কালীহাতি) নির্বাচনে আইনি বাধা উঠে যাওয়ায় ৩১ জানুয়ারি উপনির্বাচনের তারিখ নির্ধারণ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার ২৩ জানুয়ারি ইসির দায়িত্বশীল সূত্র এ তথ্য জানায়। আগামী ৩১ জানুয়ারি ভোটের দিন ধার্য করে নথি অনুমোদন দিয়েছে নির্বাচন কমিশন। আজ মঙ্গলবার ২৪ জানুয়ারি প্রজ্ঞাপন জারির কথা রয়েছে।

সাবেক ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী লতিফ সিদ্দিকী দলের প্রাথমিক পদ হারালে তিনি সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেন। ফলে আসনটি শূন্য হলে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

এতে লতিফ সিদ্দিকীর ভাই কাদের সিদ্দিকী মনোনয়নপত্র দাখিল করেন। কিন্তু তার মনোনয়ন পত্র ঋণখেলাপের অভিযোগে বাতিল হয়। এরপর তিনি হাইকোর্টের শরণাপন্ন হন। উচ্চ আদালত সম্প্রতি তার আপিল খারিজ করে দেন। সে অনুযায়ী- নির্বাচন কমিশন আগামী ৩১ জানুয়ারি ভোটের পুনঃতারিখ নির্ধারণ করে।

কাদের সিদ্দিকী আদালতে যাওয়ায় নির্বাচনের কার্যক্রম এতো দিন স্থগিত ছিল। সে সময় চূড়ান্ত প্রার্থী ছিলেন ক্ষমতাসীন আওয়ামী লীগের হাসান ইমাম খান সোহেল, বিএনএফের আতাউর রহমান খান এবং ন্যাশনাল পিপলস পার্টির ইমরুল কায়েস।

মতামত...