,

সর্বশেষ
bnr ad 250x70 1

টিআইবি ও সনাক রাঙামাটির উদ্যোগে জেএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তদের সম্মাননা প্রদান

aমোঃ সাইফুল উদ্দীন, রাঙামাটি প্রতিনিধি,বিডিনিউজ রিভিউজঃ “জাগ্রত বিবেক, দুর্জয় তারুণ্য-দুর্নীতি রুখবেই” এ শ্লোগানকে সামনে রেখে তরুণ সমাজের মধ্যে নৈতিকতা ও মূল্যবোধের চর্চা এবং তাদের মধ্যে দুর্নীতিবিরোধী মনোভাব সৃষ্ঠির মাধ্যমে দুর্নীতি মুক্ত সমাজ গঠনের প্রত্যয় নিয়ে রাঙামাটি সদর উপজেলায় ২০১৫ সালের জেএসএসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে সম্মাননা প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) ও সচেতন নাগরিক কমিটি (সনাক) রাঙামাটির উদ্যোগে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।

সচেতন নাগরিক কমিটি (সনাক) এর সহ সভাপতি অমলেন্দু হাওলাদার’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ সামসুল আরেফিন। বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) চিত্র রঞ্চন পাল, সাবেক মানবাধিকার কর্মী নিরুপা দেওয়ান।

প্রধান অতিথি বক্তব্যে জেলা প্রশাসক মোঃ সামসুল আরেফিন বলেন, দেশকে সামনের দিকে এগিয়ে নিতে বিশেষ ভূমিকা পালন করতে পারে যুব সমাজকে। তাই এই যুব সমাজকে সঠিক ভাবে বেড়ে উঠতে হবে। যারা আজ যুব সমাজকে অশান্তির পথে নিয়ে যাচ্ছে, খাতা-কলমের পরিবর্তে অস্ত্র তুলে দিচ্ছে, দেশের উন্নয়নে কাজ করার আহ্বান জানানোর পরিবর্তে জঙ্গিবাদের শিক্ষা দিচ্ছে তারা দেশ ও জাতির শত্রু। এরা জাতির সাথে বেইমানি করছে।

তিনি আরো বলেন, শিক্ষার্থীদেরকে দূর্নীতি বিরোদ্ধে সোর্চার হতে হবে। তাদেরকে দেশ প্রেম সম্পর্কে ধারণা লাভ করতে হবে। তবেই দেশ আরো উন্নত হবে।

সম্মাননা প্রদান অনুষ্টানে উপস্থিত অতিথিবৃন্দ জিপিএ-৫ প্রাপ্ত ছাত্র ছাত্রীদের মাঝে সম্মাননা স্মারক ও সম্মাননা পত্র প্রদান করেন। শেষে ছাত্র-ছাত্রীদের মাঝে দুর্নীতিবিরোধী শপথ বাক্য পাঠ করানো হয় এবং দুর্নীতিবিরোধী ভিডিও নাটক প্রদর্শন করা হয়।

মতামত...