,

সর্বশেষ
bnr ad 250x70 1

টি-টোয়েন্টি বিশ্বকাপে ফাইনালে যাওয়ার লড়াইয়ের সময় সূচি

t20 logoক্রীড়া প্রতিবেদক,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা,    টি-টোয়েন্টি বিশ্বকাপের ষষ্ঠ আসরে বাছাইপর্ব থেকে ছয়টি দলের  বিদায় নেবার পর  সুপার টেন থেকে বিদায় নেয় আরো ছয়টি দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ষষ্ঠ আসরে যোগ্যতার প্রমাণ দিয়ে এখনো টিকে আছে চারটি দল নিয়ে আগামীকাল থেকে শুরু হচ্ছে ফাইনালে যাওয়ার লড়াই সেমি ফাইনাল।

 

এক নম্বর গ্রুপ থেকে ওয়েস্ট ইন্ডিজ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল নিশ্চিত করে। এই গ্রুপের রানার আপ হয়ে শেষ চারে ওঠে ইংল্যান্ড। আর দুই নম্বর গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে নিউজিল্যান্ড। আর রানার আপ হয়ে শেষ চারের টিকিট পায় ভারত।

 

নিয়মানুসারে এক নম্বর গ্রুপের চ্যাম্পিয়ন দল ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে সেমিফাইনালে মুখোমুখি হবে দুই নম্বর গ্রুপের রানার আপ দল ভারত। আর দুই নম্বর গ্রুপের চ্যাম্পিয়ন দল নিউজিল্যান্ডের বিপক্ষে ফাইনালে যেতে লড়বে এক নম্বর গ্রুপের রানার আপ ইংল্যান্ড।

 

৩০ মার্চ দিল্লিতে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে নিউজিল্যান্ড-ইংল্যান্ড। আর ৩১ মার্চ মুম্বাইয়ে দ্বিতীয় সেমিফাইনালে লড়বে ভারত-ওয়েস্ট ইন্ডিজ। দুটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায়। চলুন দেখে নেওয়া যাক সেমিফাইনালের সময়সূচি।

 

সেমিফাইনালের সময়সূচি: 
তারিখ        মুখোমুখি                  বাংলাদেশ সময়     ভেন্যু
৩০ মার্চ       নিউজিল্যান্ড-ইংল্যান্ড           সন্ধ্যা ৭.৩০টা       ফিরোজ শাহ কোটলা, দিল্লি
৩১ মার্চ       ভারত-ওয়েস্ট ইন্ডিজ            সন্ধ্যা ৭.৩০টা       ওয়াংখেড়ে, মুম্বাই।

 

বি এন আর/০০১৬/০০৩/০০২৯/০০৩৬৩৩/এন

মতামত...