,

সর্বশেষ
bnr ad 250x70 1

টুইটার, স্কাইপ, ভাইবার, ইমু, খুলে দেওয়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ১৪ডিসেম্বর(বিডি নিউজ রিভিউজ ডটকম):: টুইটার, স্কাইপ ও ভাইবারসহ সামাজিক যোগাযোগের সব মাধ্যম খুলে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।tiwtter-imo

সোমবার বিকেলে তারানা হালিম বলেন, ‘সরকারের উচ্চ পর্যায়ের নির্দেশনা অনুযায়ী দেশে সামাজিক যোগাযোগের সব মাধ্যম খুলে দেওয়া হয়েছে। ভাইবার, হোয়াটস অ্যাপ ও ইমোর মতো সামাজিক যোগাযোগ মাধ্যমের কোনো সেবা এখন বন্ধ নেই।’

রোববার সন্ধ্যায় মাইক্রো-ব্লগিং সাইট টুইটার, টেলিকমিউনিকেশন অ্যাপ স্কাইপ এবং ইমো বন্ধ করে দেয় সরকার।

রোববার সন্ধ্যা ৭টার দিকে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) থেকে দেশের সব

মোবাইল অপারেটর ও টেলিকম সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোকে পাঠানো এক চিঠিতে এসব অনলাইন সেবা বন্ধ করার নির্দেশনা দেওয়া হয়।

এর আগে ২২ দিন বন্ধ রাখার পর গত ১০ ডিসেম্বর ফেসবুক খুলে দেয় সরকার।

নিরাপত্তার স্বার্থে গত ১৮ নভেম্বর দুটি আলাদা নির্দেশনায় সাময়িকভাবে ফেসবুক-ভাইবার-হোয়াটসঅ্যাপসহ সামাজিক যোগাযোগের কয়েকটি মাধ্যম বন্ধ করে দেয় সরকার। ওই দিন প্রথম নির্দেশনায় ফেসবুক, ম্যাসেঞ্জার, ভাইবার ও হোয়াটসঅ্যাপ বন্ধের নির্দেশনা দেয় বিটিআরসি। দ্বিতীয় নির্দেশনায় লাইন, ট্যাংগো এবং হ্যাংআউটসহ আরও কয়েকটি মাধ্যম বন্ধের কথা বলা হয়।

এর আগে চলতি বছরের জানুয়ারিতে ‘নিরাপত্তার’ কারণ দেখিয়ে ভাইবার, ট্যাংগো, হোয়াটসঅ্যাপ, মাইপিপল ও লাইন নামের পাঁচটি অ্যাপসের সেবা বন্ধ করেছিল সরকার।

 

মতামত...