,

সর্বশেষ
bnr ad 250x70 1

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর মাজারে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক, ১৭ আগস্ট, বিডিনিউজ রিভিউজ.কম:: টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজারে মঙ্গলবার সকালে পুষ্পমাল্য অর্পণ করেছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ। পরে সেখানে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনায় ফাতিহা শরীফ পাঠ করে মিলাদ ও মোনাজাত করা হয়।

১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে প্রতিবছরের মতো এবারও মেজবানের আয়োজন করেন নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী। গত বছরের মতো এবারও ৪০ হাজার মানুষের জন্য চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানের আয়োজন করা হয়।

১৯৯০ সাল থেকে দীর্ঘ ২৬ বছর ধরে ১৫ আগস্ট বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে টুঙ্গিপাড়ায় ঘটা করে মেজবানের আয়োজন করে আসছেন সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরী। টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু কলেজ মাঠে এ মেজবানের আয়োজন করা হয়।

সোমবার টুঙ্গিপাড়ায় ছুটে যায় মহিউদ্দিন চৌধুরীর নেতৃত্বে নগর আওয়ামী লীগের পাঁচ শতাধিক নেতাকর্মীর একটি বহর।

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনান জানান, মহিউদ্দিন চৌধুরীর নেতৃত্বে নেতাকর্মীরা বঙ্গবন্ধুর মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর সেখানে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। পরে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়। এরপর বঙ্গবন্ধু কলেজ মাঠে মেজবানের আয়োজন শুরু হয়।

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক জানান, চট্টগ্রামের ঐতিহ্যবাহী এ মেজবান খেতে টুঙ্গিপাড়ার দূর-দূরান্ত থেকে ছুটে আসেন বৃদ্ধ আবাল থেকে শুরু করে হাজার হাজার নারী-পুরুষ। মাঠে লোকজনের উপচেপড়া ভিড় লেগে যায়। মহিউদ্দিন চৌধুরী মেজবানে আগত অতিথিদের আপ্যায়ন করেন। নিজ হাতে লোকজনের পাতে পাতে মেজবানের মাংস তুলে দেন।

মহিউদ্দিন চৌধুরীর একান্ত সহকারী উসমান গনি জানান, সুশৃঙ্খলভাবে মেজবান সম্পন্ন হয়েছে। প্রায় ৪০ হাজার লোক মেজবানে অংশ নেন।

মতামত...