,

সর্বশেষ
bnr ad 250x70 1

টেকনাফে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর থেকে ২ লাখ ইয়াবা চুরি

yabaকক্সবাজার সংবাদ দাতা, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ কক্সবাজার, কক্সবাজারের টেকনাফে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপজেলা কার্যালয় থেকে পৌনে ২ লাখ ইয়াবা খোয়া গেছে। কার্যালয়ের কর্মকর্তাদের দাবি, এসব ইয়াবা চুরি হয়েছে।
কক্সবাজার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক তপন কান্তি শর্মা  বিডি নিউজ রিভিউজ ডটকমকে বলেন,  গত শনিবার দুপুরে কার্যালয়ে তালা দিয়ে আমি একটি মামলার স্বাক্ষ্য দিতে রাঙ্গামাটি যাই। কার্যালয়ের আরও দুজন কর্মকর্তা সরকারি কাজে একইদিন চট্টগ্রামে যান। রোববার রাতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে কার্যালয়ে চুরি হয়। সোমবার সকালে দরজার তালা ভাঙা দেখে উপজেলা পরিষদের কর্মকর্তারা বিষয়টি আমাকে জানান। এরপর আমি জেলা মাদকদ্রব্য বিষয়ক কর্মকর্তাকে জানাই।’

সোমবার বিকেল ৫টার দিকে রাঙ্গামাটি থেকে টেকনাফ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তদর কার্যালয়ে পৌঁছান তপন কান্তি শর্মা। তিনি আরও বলেন,  ‘কার্যালয়ের আলমারিতে থাকা বিভিন্ন মামলার আলামতের এক লাখ ৮১ হাজার ৯১৩ পিস ইয়াবা ও ২ কেজি গাঁজা চুরি হয়েছে। যার আনুমানিক বাজার মূল্য ৫ কোটি ৪৫ লাখ ৭৩ হাজার ৯০০ টাকা। এ সময় আলমারিতে ১৩ হাজার ৩০৮ পিস ইয়াবা ছিল।

খবর পেয়ে টেকনাফ উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ শফিউল আলম, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কক্সবাজার-২ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর আবুল রাসেল ছিদ্দিকী, টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মজিদ ও জেলা মাদকদ্রব্য অধিদপ্তরের সহকারী পরিচালক সুবোধ কুমার বিশ্বাস ঘটনাস্থল পরিদর্শন করেন।

সুবোধ কুমার বিশ্বাস  বিডি নিউজ রিভিউজ ডটকমকে বলেন, কার্যালয়ে কেউ না থাকায় চুরির ঘটনা ঘটেছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে এবং মামলার প্রস্তুতি চলছে।

স্থানীয়রা  বিডি নিউজ রিভিউজ ডটকমকে জানান, এর আগে উপজেলা পরিষদের প্রাণকেন্দ্রে কোনো চুরির ঘটনা ঘটেনি। কার্যালয়ের কর্মকর্তাদের অবহেলায় চুরির ঘটনা ঘটে থাকতে পারে বলে মনে করছেন তারা।

টেকনাফে মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল মজিদ  বিডি নিউজ রিভিউজ ডটকমকে বলেন, এ ঘটনায় জড়িতদের গ্রেফতার ও চুরি হওয়া ইয়াবা উদ্ধারের চেষ্টা চলছে।

 

 

বি এন আর/০০১৬০০২০২৯/০০০২১৯২১ /এস

মতামত...