,

সর্বশেষ
bnr ad 250x70 1

টেকনাফে ২০ কোটি ৭৩ লাখ টাকার ইয়াবা উদ্ধার

টেকনাফ সংবাদদাতা, বিডিনিউজ রিভিউজ.কম:: টেকনাফ সীমান্তে ৬ লাখ ৯১ হাজার ১০৪ পিচ ইয়াবার চালানসহ পাচারকাজে ব্যবহৃত একটি কাঠের নৌকা উদ্ধার করেছে বিজিবি। তবে এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি। কর্মকর্তারা বলছেন, এটি বিজিবির আটক করা এ যাবতকালের সবচাইতে বড় ইয়াবার চালান।বিজিবি জানিয়েছে  জব্দ করা ইয়াবার মূল্য ২০ কোটি ৭৩ লাখ ৩১ হাজার টাকা।
বিজিবি ২ ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্নেল মো: আবুজার আল জাহিদ জানান, রবিবার ভোর ৪টায় সাবরাং নাফ নদীর মোহনায় আলু গোলার প্রজেক্ট এলাকায় অভিযান চালিয়ে ইয়াবাসহ কাঠের নৌকাটি আটক করা হয়। কয়েকজন পাচারকারী নৌকা দিয়ে নাফ নদী অতিক্রম করে ইয়াবার চালানটি দেশের অভ্যন্তরে নিয়ে আসছিল। বিজিবির উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা ইয়াবার চালানটি নৌকায় ফেলে নদীতে লাফ দিয়ে পালিয়ে যায়। উদ্ধারকৃত ইয়াবা বর্তমানে বিজিবি ২ ব্যাটালিয়ন সদর দফতরে রাখা হয়েছে। পরবর্তীতে উর্ধতন কর্তৃপক্ষের উপস্থিতিতে এগুলো ধ্বংস করা হবে।
বিবিসি বাংলা জানায়, “টেকনাফে বিজিবি ব্যাটালিয়ান দুই এর মেজর আবু রাসেল সিদ্দিকি বলছেন, এই এলাকাটি ইয়াবা চালানের একটি বড় ট্রানজিট হয়ে উঠেছে। তিনি বলেন, মুলত মিয়ানমার হয়েই বাংলাদেশে ইয়াবার চালান বেশি আসে। ছোট চালানগুলোই বরং তাদের জন্য ধরা কঠিন হয়ে পড়ে।
বাংলাদেশে অক্টোবর পর্যন্ত বিজিবি প্রায় ১৮০ কোটি টাকা মূল্যের ইয়াবা আটক করেছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের তথ্যমতে, এ বছরের সেপ্টেম্বর পর্যন্ত বাংলদেশের সকল বাহিনী মিলে দুই কোটির বেশি পিস ইয়াবা আটক করে।

মতামত...